Bike Loan

River : ইলেকট্রিক স্কুটার নির্মাণ কোম্পানি River-এর সাথে হাত মেলালো Yamaha, বিনিয়োগ হল 20 মিলিয়ন ডলার

Aindrila Dhani

Published on:

River

ইলেকট্রিক টু-হুইলার স্টার্ট আপ River বর্তমানে গ্রাহকদের মন জিতে নিয়েছে। Yamaha Motor কোম্পানি নিবেশ করেছে এই কোম্পানিতে। এই জাপানি মোটরসাইকেল নির্মাণ সংস্থা ব্যাঙ্গালোরে স্থিত ফার্মের Series B Round-এ 2 কোটি ডলার অর্থাৎ 60 শতাংশের বেশি বিনিয়োগ করেছে।

River

River Limited Inc.-এর বিষয়ে বিস্তারিত তথ্য : 

River Limited Inc. ভারতে ইলেকট্রিক স্কুটার বিক্রি ও ম্যানুফ্যাকচার করে। এটি River-এর Series B Round-এর জন্য Third Party Allotment-এর মাধ্যমে করা হয়েছে। এই কোম্পানির Electric Scooter কোয়ালিটি আর ডিজাইন উভয় দিক থেকেই অতুলনীয়। গ্রুপ কোম্পানি হিসেবে বেঙ্গালুরুর River Mobility Private Limited ভারতে নিজের ব্যাবসা স্থাপন করেছে।

আরও পড়ুন : Bajaj Pulsar N160 : শীঘ্রই বাজারে আসছে Bajaj Pulsar-এর নতুন ভার্সন, থাকবে মন মাতানো ফিচারস ও চোখ ধাঁধানো লুক

বর্তমানে জ্বালানি তেলের অতিরিক্ত খরচ আটকাতে অনেকেই Electric Two Wheeler কেনার দিকে মন দিয়েছেন। এর ফলে যেমন আর্থিক দিক থেকে সাশ্রয় হচ্ছে, ঠিক একই রকম ভাবে পরিবেশ দূষণের হাত থেকেও প্রকৃতি রক্ষা পাচ্ছে। পরিবেশ দূষণ আটকাতে ভারত সরকার এমন কোম্পানিগুলিকে সাপোর্ট করছে। Yamaha Motor ভারতীয় EV মার্কেটে রিভার কোম্পানিতে বিনিয়োগের মাধ্যমে নতুন ব্যবসা শুরু করতে চাইছে Yamaha Motor।

আরও পড়ুন : Hero Splendor Plus : Electric Bike-কে টেক্কা দেবে Hero-র দুর্দান্ত এই পেট্রোল বাইক! আজই বাড়িতে আনুন মাত্র 15 হাজারে

রিভারের প্রথম মডেল 2023-এর ফেব্রুয়ারীতে সকলের সামনে আনা হয়েছিল। মডেলটির দাম ছিল 1 লাখ 25 হাজার টাকা। এই স্টার্টআপ কোম্পানি বেঙ্গালুরুতে 150 স্কুটারের Delivery করা হয়েছে। এই ভারতীয় মডেলের দাম 1 লাখ 25 হাজার টাকা। 2024 পর্যন্ত এই সংস্থা দক্ষিণ ভারতে প্রত্যেক মাসে 5 হাজারটি মডেল বানানোর লক্ষ্য স্থির করেছে।