Bike Loan

Yamaha FZ X : নতুন রূপে বাজারে আসতে চলেছে Yamaha-র দুর্দান্ত এই বাইক, লুক দেখে হবেন অবাক

Aindrila Dhani

Published on:

Yamaha FZ X : Yamaha Motor India আজ FZ X মডেলে নতুন রং লঞ্চ করেছে। কিছুদিন আগে Yamaha FZ X মডেলে Chrome রং দেখানো হয়েছিল। আজ অবশেষে অফিসিয়ালি এই রং ভারতীয় বাজারে লঞ্চ হয়েছে। দিল্লিতে এই ভেরিয়েন্টের এক্স শোরুম মূল্য 1 লাখ 39 হাজার 700 টাকা। এই জাপানি ম্যানুফ্যাকচারার কোম্পানি নতুন স্কিম ঘোষণা করেছে।

Yamaha FZ X-এর বিস্তারিত তথ্য : 

Yamaha FZ X-এর নতুন রঙের ভেরিয়েন্ট অনলাইনে বুক করলে প্রথম 100 জন গ্রাহক ডেলিভারির সময় Casio G-Shock ঘড়ি পেয়ে যাবেন। Yamaha দাবি করেছে, তারা ক্রমাগত তাদের মডেলগুলিতে নতুন নতুন আপডেট আনতে থাকে। এই Chrome finish ফুয়েল ট্যাঙ্কে ও Circular Headlamp-এ দেখা যাবে। অপরদিকে Body Panel ও Fender-এ কালো রঙ থাকবে।

আরও পড়ুন : Bajaj Pulsar N160 : শীঘ্রই বাজারে আসছে Bajaj Pulsar-এর নতুন ভার্সন, থাকবে মন মাতানো ফিচারস ও চোখ ধাঁধানো লুক

এছাড়া Side Mounted Exaust, Single Piece Grab Rail, Mirrors, Rear Mudguard করো রঙে থাকবে। FZ X মডেলের লোগোর ডিজাইন কন্ট্রাস্ট লুক দেওয়ার জন্য হলুদ রঙে করা হয়েছে। FZ X বাইকে 149 cc Single Cylinder Air Cooled Fi ইঞ্জিন রয়েছে। যা 7,250 rpm-এ 12.4 PS শক্তি ও 5,500 rpm এ 13.3 Nm টর্ক উৎপাদন করে। এছাড়া এতে 5 স্পীড ট্রান্সমিশন রয়েছে।

আরও পড়ুন : Hero Splendor Plus : Electric Bike-কে টেক্কা দেবে Hero-র দুর্দান্ত এই পেট্রোল বাইক! আজই বাড়িতে আনুন মাত্র 15 হাজারে

এই মডেলে LED Headlamp, Traction Control, Multi Function LCD Instrument Cluster, Bluetooth Enabled Y Connect ইত্যাদি ফিচার্স রয়েছে। 2024 Yamaha FZ X বাইকের সামনে ও পিছনে ডিস্ক ব্রেক রয়েছে। এছাড়া Telescopic Forks, Monoshock Suspension ও Single Channel ABS রয়েছে এতে। এই মডেলের ওজন 139 কেজি। এর ফুয়েল ট্যাঙ্কের ক্যাপাসিটি 10 লিটার। এই নতুন ভেরিয়েন্টের দাম FZ X এর টপ মডেলের থেকে 3,500 টাকা বেশি।