Bike Loan

Honda Scrambler : ভারতীয় মার্কেটে রাজত্ব করতে আসছে Honda-র নতুন বাইক, লঞ্চের আগেই ফাঁস ফিচারস

Aindrila Dhani

Published on:

Honda Scrambler

Honda Scrambler : Honda ভারতে তার বিভিন্ন মোটরসাইকেল সেগমেন্টের লাইন আপ বৃদ্ধি করতে চাইছে। CB350 সহ নতুন ADV মোটরসাইকেল নিয়ে ইন্টারনেটে হুলস্থুলু পড়ে গেছে। এই জাপানি অটোমেকার কোম্পানি নতুন Scrambler মোটরসাইকেল লাঞ্চ করতে চলেছে। নতুন ডিজাইনের পেটেন্ট সম্প্রতি ফাঁস হয়েছে। আর তারপর থেকেই এই খবর শোনা যাচ্ছে। এই নতুন মডেলটি Royal Enfield Scram 411, Triumph Scrambler 400X ও Yezdi Scrambler-এর প্রতিদ্বন্দ্বী হতে পারে। এই মডেলগুলি ইতিমধ্যে ভারতীয় বাজারে বিক্রি হচ্ছে।

Honda Scrambler

Honda Scrambler-এর বিস্তারিত তথ্য : 

ফাঁস হওয়া তথ্য অনুযায়ী, CB350 Based ADV মোটরসাইকেলে যেই ফুয়েল ট্যাংক ডিজাইন দেখা গেছে সেই একই ডিজাইন এই নতুন মডেলেও দেখা যেতে পারে। এছাড়া এই মডেলে একই ধরনের Front Gaiters থাকতে পারে। এই বাইকের ডিজাইন আরো আকর্ষণীয় করার জন্য যুক্ত করা হতে পারে Wide Handlebar। এই মডেলে Retro ডিজাইন করা হবে। আর এতে থাকবে Round Headlamp।

আরও পড়ুন : Bajaj Pulsar N160 : শীঘ্রই বাজারে আসছে Bajaj Pulsar-এর নতুন ভার্সন, থাকবে মন মাতানো ফিচারস ও চোখ ধাঁধানো লুক

নতুন Honda Scrambler-এর ডিজাইন পেটেন্ট ফাঁস হয়েছে, তা দেখে বোঝা যাচ্ছে এতে Bucket Rider Seat সহ Upright Seating Position থাকবে। তবে রাইডারের তুলনায় পিছনে যে বসবে তার Seating Position হবে। এই মডেলে Split Seat Design করার কারণে এমনটি হতে পারে। সিটের উচ্চতা Scrambler মোটরসাইকেল অনুযায়ী করা হয়েছে।

এই মডেলে Mounted Indicator সহ Long Tail রয়েছে। আর পিছন দিকে রয়েছে Dual Shock Absorber। CB350 মোটরসাইকেল এর মতোই আসন্ন Honda Scrambler মডেলটির ব্রেকিং সেট আপ হতে পারে বলেই শোনা যাচ্ছে। এই মডেলের সামনে ও পিছনে Disc Brake থাকতে পারে। এছাড়া এই মোটরসাইকেলে স্ট্যান্ডার্ড ফিচার হিসেবে Dual Channel ABS যুক্ত করা হতে পারে।

আরও পড়ুন : Hero Splendor Plus : Electric Bike-কে টেক্কা দেবে Hero-র দুর্দান্ত এই পেট্রোল বাইক! আজই বাড়িতে আনুন মাত্র 15 হাজারে

এছাড়া LED Light থাকবে এতে। এবার যদি আমরা ইঞ্জিনিয়ার কথা বলি, সম্ভবত এই নতুন মডেলে 350cc ইঞ্জিন থাকতে পারে। এটা একটি 348.36cc ইঞ্জিন হবে, যা 20bhp শক্তি ও 30 Nm টর্ক উৎপাদন করে। তবে এই মডেলের টিউনিং Scrambler-এর তুলনায় আলাদা হতে পারে।