Bike Loan

Maruthisan Dream Plus: ফুল চার্জে 145 কিলোমিটার রেঞ্জ! লাগবে মাত্র 4 হাজার 904 টাকা মাসে, সপ্ন হলেও সত্যি

Aindrila Dhani

Published on:

maruthisan-dream-plus-price

Maruthisan Dream Plus Launch Date: ভারতীয় বাজারে এখন ইলেকট্রিক বাইকের চাহিদা আকাশ ছোঁয়া। Maruthisan Private Limited ভারতের একটি বিখ্যাত ইলেকট্রিক টু-হুইলার প্রস্তুতকারী সংস্থা। এটি 2019 সালের ডিসেম্বরে স্থাপিত হয়। এই সংস্থার প্লান্ট ব্যাঙ্গালোরে অবস্থিত। ইকো-ফ্রেন্ডলি টু-হুইলার প্রস্তুত করে থাকে Maruthisan Private Limited।

যে হারে এখন পরিবেশ দূষণ বেড়ে চলেছে, তা দেখে অনেকেই ইলেকট্রিক টু-হুইলার ব্যবহারের দিকে মনোনিবেশ করেছেন। অনেক দেশ চেষ্টা করছে যতটা কম পরিমাণ সম্ভব কার্বন উৎপাদন করা যায়। এর জন্য পেট্রোল চালিত অটোমোবাইলের পরিবর্তে ইলেকট্রিক চালিত অটোমোবাইল ব্যবহার করা যেতে পারে। এই কারণে বিশ্ববাজারে আজ ইলেকট্রিক অটোমোবাইলের চাহিদা অনেকটা বেড়ে গেছে।

ইলেকট্রিক অটোমোবাইল সেক্টরে কেন্দ্র সরকার বিভিন্ন যোজনা নিয়ে এসেছে। আজ আমরা আপনাদের এমন একটি দুর্দান্ত ইলেকট্রিক বাইকের ব্যাপারে আপনাদের বলব। সম্প্রতি ভারতীয় মার্কেটে Maruthisan Dream+ লঞ্চ হয়েছে। কোম্পানি দাবি করছে, সিঙ্গেল চার্জে এটি 145 কিলোমিটার রেঞ্জ দিতে পারবে! জেনে নিন বিস্তারিত।

Maruthisan Dream+ ইলেকট্রিক বাইকের স্পিড

এই ইলেকট্রিক বাইকে BLDC টেকনোলজির মোটর ব্যবহার করা হয়েছে। যে কারণে এটি ভালো পাওয়ার জেনারেট করতে পারে। এই মোটরের কারণে Maruthisan Dream+ প্রতি ঘন্টায় সর্বোচ্চ 75 কিলোমিটার বেগে যেতে সক্ষম।

Maruthisan Dream Plus ইলেকট্রিক বাইকের ফিচার ও ডিজাইন

Maruthisan Dream+ বাইকটির সামনের ও পিছনের চাকায় ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে। এছাড়া বেশ কিছু দারুন ফিচার এতে যুক্ত করা হয়েছে। এই বাইকের ডিজাইন পেট্রোল চালিত বাইকের মতোই রাখা হয়েছে। আপনারা যদি নতুন ইলেকট্রিক বাইক কেনার কথা ভেবে থাকেন তাহলে এই মডেলটি একবার দেখতে পারেন।

আরো পড়ুনলিটারে 70 কিলোমিটার মাইলেজ, দাম মাত্র 17,000! জলের দরে পাওয়া যাবে TVS Sport

একবার সম্পূর্ণ চার্জ দিলে Maruthisan Dream+ 130 কিলোমিটার রেঞ্জ দেবে। এই ইলেকট্রিক বাইকের ওজন 130 কেজি। এতে আপনারা টিউবলেস টায়ার পেয়ে যাবেন। এতে ডিজিটাল কন্ট্রোল রয়েছে। এটি কেবলমাত্র একটি ভেরিয়েন্টে উপলব্ধ। এটি সাদা রঙে পেয়ে যাবেন। এটি একটি ইলেকট্রিক কমিউটার বাইক।

এতে রয়েছে Single channel ABS, LED tail light, Digital Speedometer, Digital Odometer, Digital Tripmeter, Charging point ইত্যাদি। Maruthisan Dream+ ইলেকট্রিক বাইকে Keyless Ignition রয়েছে। এর পাশাপাশি রয়েছে আন্ডার সিট স্টোরেজ। এই বাইকটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স 190 মিলিমিটার। এই বাইকে লিথিয়াম আয়ন ব্যাটারি দেওয়া আছে। সামনে রয়েছে Telescopic suspension আর পিছনে Adjustable suspension।

Maruthisan Dream+ ইলেকট্রিক বাইকের দাম

এই ইলেকট্রিক বাইকের এক্স শোরুম মূল্য 1 লাখ 62 হাজার 782 টাকা। 2 হাজার 122 টাকার RTO এবং 4 হাজার 751 টাকার ইন্সুরেন্স মিলিয়ে দিল্লিতে বাইকটির অন রোড প্রাইস পড়বে 1 লাখ 69 হাজার 655 টাকা। আপনারা নগদে কিনতে না চাইলে ফিনান্স প্ল্যানে কিনতে পারবেন। এর জন্য প্রত্যেক মাসে আপনাদের 4 হাজার 904 টাকা EMI দিতে হবে।