Bike Loan

Norton V4CR : অবশেষে ভারতের বাজারে এন্ট্রি নিতে চলেছে Norton-এর এই দুর্দান্ত বাইক, লুক দেখেই পরে যাবেন প্রেমে

Aindrila Dhani

Published on:

Norton V4CR

Norton V4CR : দিল্লিতে আয়োজিত ভারত মবিলিটি গ্লোবাল এক্সপো 2024-এ TVS সকলের সামনে এনেছে Norton V4CR Cafe Racer মোটরসাইকেল। Norton V4CR Prototype 2021 সাল নাগাদ লঞ্চ হয়েছিল। এত বছর পর প্রথম Norton V4CR Cafe Racer মডেলটি TVS সকলের সামনে নিয়ে এসেছে। এটি আসলে একটি প্রিমিয়াম মডেল। তবে বর্তমানে TVS এই মোটরসাইকেল ভারতে লঞ্চ করতে চাইছে না। আসলে এমন প্রিমিয়াম মডেল লঞ্চ করার জন্য ভারতীয় বাজার এখনও প্রস্তুত নয়। এটি V4SV সুপার বাইক অনুসরণ করে তৈরি করা হয়েছিল। এটিই কোম্পানির নতুন হেডকোয়ার্টার লন্ডনের Solihull-এ তৈরি হওয়া প্রথম মডেল ছিল।

Norton V4CR

Norton V4CR বাইকের বিস্তারিত তথ্য : 

V4CR-এ Alluminium Chassis রয়েছে। এছাড়া এই মডেলে Carbon Fibre Fuel ফিচারস ও Bodywork রয়েছে। এছাড়া এই মডেলে Billet Aluminum Swingarm ও Titanium Exhaust আছে। V4CR Cafe Racer Prototype মোটরসাইকেলে 1,200 cc, Liquid Cooled ইঞ্জিন রয়েছে। এই মডেলের ইঞ্জিন 12,500 rpm এ 185 bhp শক্তি ও 9,000 rpm-এ 125 Nm টর্ক তৈরি করে। এই মডেলটি Ohlins সাসপেনশনে চলে। এছাড়া এতে রয়েছে Brembo Brakes।

আরও পড়ুন : Bajaj Pulsar N160 : শীঘ্রই বাজারে আসছে Bajaj Pulsar-এর নতুন ভার্সন, থাকবে মন মাতানো ফিচারস ও চোখ ধাঁধানো লুক

এই মডেলটি যেমনভাবে স্টাইল করা হয়েছে তা হয়তো অনেক ভারতীয় গ্রাহকদের পছন্দ নাও হতে পারে। তবে একটা কথা নিশ্চিত করে বলা যায় V4CR Cafe Racer যখন রাস্তা দিয়ে যাবে, তখন সকলের চোখ তার উপরেই থাকবে। এই মডেলটি বর্তমানে ভারতের রাস্তায় দেখা না গেলেও TVs এখন Norton মোটরসাইকেল নিয়ে কাজ করছে। আন্তর্জাতিক বাজারের পাশাপাশি খুব শীঘ্রই ভারতীয় বাজারে দেখা মিলবে এই মডেলের। এই ধরনের আরও তথ্য পেতে আমাদের ওয়েবসাইট ফলো করতে ভুলবেন না।