Bike Loan

333 কিলোমিটার রেঞ্জ! নামমাত্র দামে বাজার কাঁপাতে এসেছে নতুন প্রিমিয়াম স্কুটার Brisk EV

Aindrila Dhani

Published on:

Brisk EV

Brisk EV: এখন ভারতীয় বাজারে ইলেকট্রিক স্কুটার এর চাহিদা আকাশ ছোঁয়া। ভারতে বেশকিছু প্রিমিয়াম ইলেকট্রিক স্কুটার রয়েছে। তবে এই সমস্ত স্কুটারগুলিকে টক্কর দিতে লঞ্চ হতে চলেছে Brisk EV র নতুন মডেল। এতে আপনারা 333 কিলোমিটারের রেঞ্জ পেয়ে যাবেন। এটি একটি high end মডেল। পাশাপাশি এতে রয়েছে আধুনিক টেকনোলজি যুক্ত ফিচার। জেনে নিন বিস্তারিত তথ্য।

Brisk EV হায়দ্রাবাদের ইলেকট্রিক যানবাহন নির্মাণ সংস্থা। এখনও পর্যন্ত এই সংস্থা তাদের ইলেকট্রিক স্কুটারে দুটি ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে। একটি হল Origin আর অপরটি Origin Pro। এই মডেলের সর্বোচ্চ রেঞ্জ 333 কিলোমিটার। এতে আপনারা পেয়ে যাবেন শক্তিশালী ব্যাটারি আর মোটর। Brisk EV র নতুন ইলেকট্রিক স্কুটারে রয়েছে 2.1 kW র BLDC মোটর। এই মোটর সর্বোচ্চ 5.5 kW শক্তি উৎপাদন করতে পারে। মাত্র 3.3 সেকেন্ডে এটি সর্বোচ্চ 40 km/h গতিবেগ তুলতে পারে।

আরো পড়ুন: Yamaha MT 09: মারকাটারি লুক, শক্তিশালী ইঞ্জিন সহ লঞ্চ হল ইয়ামাহার নতুন স্পোর্টস বাইক, রয়েছে চমৎকার ফিচার

Brisk Origin Pro তে আপনারা 4.8 kWh আর 2.1 kWh এর Swappable ব্যাটারি দেওয়া হয়েছে। এই ব্যাটারির সাহায্যে Brisk Origin Pro 333 কিলোমিটার পথ যেতে পারে। এটি আপনাদের দুর্দান্ত এক্সপেরিয়েন্স প্রদান করবে। এছাড়া এতে রয়েছে প্রিমিয়াম ফিচার। ফলে আপনারা এই ইলেকট্রিক স্কুটারটিকে প্রিমিয়াম ভাবতেই পারেন। এই ইলেকট্রিক স্কুটারে বেশ ভালো digital screen রয়েছে। এর সাথে রয়েছে Mobile connectivity। এই ইলেকট্রিক স্কুটারে OTA আপডেট পেয়ে যাবেন।

Brisk EV র ইলেকট্রিক স্কুটারে LED light, Disc brake, Alloy wheels, Push button Start, Keyless entry, Boot space, Anti theft alarm, LED turn indicator, Projector light ও Remote unlock সহ বেশ কিছু আকর্ষণীয় ফিচার পেয়ে যাবেন।

Brisk EV ইলেকট্রিক স্কুটার এর দাম

সদ্য লঞ্চ হওয়া ইলেকট্রিক স্কুটার এর এক্স শোরুম মূল্য 1 লাখ 25 হাজার টাকা থেকে 1 লাখ 45 হাজার টাকার মধ্যে। এর প্রতিদ্বন্দ্বী Ola S1 Pro Generation 2, Bajaj Chetak Premium ও Ather 450 Apex এর মতো মডেলগুলি।