Bike Loan

Yamaha MT 09: মারকাটারি লুক, শক্তিশালী ইঞ্জিন সহ লঞ্চ হল ইয়ামাহার নতুন স্পোর্টস বাইক, রয়েছে চমৎকার ফিচার

Aindrila Dhani

Published on:

Yamaha MT 09

আপনি যদি আকর্ষণীয় আর স্টাইলিশ ডিজাইনের বাইক কিনতে মার্কেটে যান, সবথেকে বেশি পরিমাণে Yamaha -র বাইকই দেখতে পাবেন। এই সংস্থা বিভিন্ন ভেরিয়েন্টে স্টাইলিশ বাইক লঞ্চ করে থাকে। এই কারণে বর্তমান প্রজন্মের রাইডাররা এই কোম্পানির বাইক খুব বেশি পছন্দ করে থাকে। Yamaha -র নতুন মডেলগুলোর চাহিদা তাই আজ খুব বেশি। সম্প্রতি এই কোম্পানি নতুন বাইক লাঞ্চ করেছে। আজকে আমরা কথা বলব Yamaha MT 09 সম্পর্কে। এই বাইকে আকর্ষণীয় লোকের পাশাপাশি রয়েছে শক্তিশালী ইঞ্জিন। 2024 সালে এটি নতুন রূপে লঞ্চ করার কথা ভেবেছে কোম্পানি। অবাক করা দামে Yamaha MT 09 লঞ্চ হয়েছে। জেনে নিন বিস্তারিত।

Yamaha MT 09-র স্পেসিফিকেশন এবং দাম

এখনও পর্যন্ত এই মডেলটির দাম কোম্পানি তরফ থেকে অফিশিয়ালি জানানো হয়নি। তবে 2024 এ নতুন মডেলের সাথে এই বাইকটিও লঞ্চ হবে। সূত্র মারার পথ জানা যাচ্ছে, এই বাইকটির দাম 11 লাখ টাকা থেকে শুরু হতে পারে। তবে এর কোন সত্যতা আমরা যাচাই করিনি। এখনও পর্যন্ত মডেলটি ভারতীয় বাজারে লঞ্চ না হওয়ার কারণে, দাম সম্পর্কে সঠিক তথ্য জানা যায়নি। Yamaha MT 09 বাইকটি লঞ্চ হওয়ার পরেই এর দাম জানা যাবে।

আরো পড়ুন: Lectrix ECity Zip : মাত্র 12 পয়সায় দৌড়াবে 75 কিলোমিটার! দাম শুনে কপালে উঠবে চোখ

Yamaha MT 09 বাইকে 890 cc 3 সিলিন্ডার liquid cooled ইঞ্জিন যুক্ত করা হয়েছে। এই ইঞ্জিন 10,000 rpm এ 117.3 bhp শক্তি ও 93 Nm টর্ক উৎপাদন করে। এই বাইকটি প্রতি লিটারে 20 কিলোমিটার পর্যন্ত মাইলেজ দিতে সক্ষম। এই বাইকটির ডিজাইন কোম্পানি একটু আলাদা করার চেষ্টা করেছে। এটি অন্যান্য বাইকের তুলনায় আলাদা হতে চলেছে। এই বাইকে DRL, twin headlights, Muscular fuel tank সহ বেশ কিছু ফিচার যুক্ত করেছে কোম্পানি। এর আকর্ষণীয় লুক আপনাদের নজর নিজের দিকে টানবে।