Bike Loan

KTM-কে চাপে ফেলে মার্কেটে আসছে দুরন্ত Benelli Tornado 400, রইল বাইকের খুঁটিনাটি

Aindrila Dhani

Published on:

benelli-tornado-400-launch-date

Benelli Tornado 400: Benelli ইউরোপীয় মার্কেটে তাদের এন্ট্রি-লেভেল middleweight সুপারস্পোর্ট বাইক লঞ্চ করতে চলেছে। নভেম্বরে অনুষ্ঠিত EICMA 2023 তে Benelli Tornado 400 সামনে আনা হয়েছিল। এই মডেল খুব শীঘ্রই ইউরোপীয় মার্কেটে লঞ্চ হবে। জানা যাচ্ছে, 2024 এর মাঝামাঝি সময়ে কোম্পানির তরফ থেকে এই বাইকের দাম ঘোষণা করা হবে।

Benelli Tornado 400-এর ডিজাইন ও ফিচারস

Benelli Tornado-র প্রতিদ্বন্দ্বী হতে পারে KTM RC 390, Kawasaki Ninja 400, Yamaha R3 ও Aprilia RS 457। এই বাইকের সামনে twin-pod LED headlamp দেওয়া হয়েছে। যে কারণে এর লুক আরও বেশি অ্যাগ্রেসিভ লাগছে। এছাড়া এতে floating tail section, split seat setup, upright windscreen ও upswept exhaust muffler দেখতে পাবেন। বাইক চালাতে যাতে সুবিধা হয়, তার জন্য Benelli Tornado 400 -এ rear set footpegs ও low set clip on handlebar যুক্ত করেছে কোম্পানি।

আরো পড়ুন: Royal Enfield Shotgun 650 : 650 সিসির সুপার চাবুক বাইক! বাজার কাঁপাতে আসছে রয়্যাল এনফিল্ড, দেখে নিন দাম ও বৈশিষ্ট্য

ফিচারের কথা বলতে গেলে, Benelli Tornado 400 মডেলে full LED lighting, Bluetooth connectivity, Smartphone navigation, 5 ইঞ্চ colour TFT display, USB charging port ও Tyre pressure monitoring system রয়েছে। এই বাইকটির সামনে 37 mm upside down fork আর পিছনে monoshock দেওয়া হয়েছে। সুরক্ষার জন্য সামনে 300 mm twin disc brake আর পিছনে 240 mm single disc brake দিয়েছে কোম্পানি। এর পাশাপাশি Benelli Tornado 400 -এ dual channel ABS দেওয়া হয়েছে।

Benelli Tornado 400-এর ইঞ্জিন

Benelli Tornado 400 -এ 399 cc, liquid cooled, parallel twin মোটর রয়েছে। এর সাথে রয়েছে 6 স্পীড গিয়ারবক্স। এছাড়া গিয়ার পরিবর্তনের সময় সুবিধার জন্য দেওয়া হয়েছে Slipper Clutch। এই বাইকের মোটর 47.6 bhp শক্তি ও 38 Nm টর্ক উৎপাদন করে।

প্রতিদিন বাইক সম্পর্কে নতুন খবর জানতে ফলো করুন আমাদের ওয়েবসাইট। আজকের প্রতিবেদন সম্পূর্ণ পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।