Bike Loan

Ather Rizta: 100 কিমির বেশি মাইলেজ! এই ইলেকট্রিক স্কুটার থেকে মুখ ফেরাতে পারবেন না, দেখুন দাম

Aindrila Dhani

Published on:

ather-rizta-electric-scooter-launch-date

Ather Rizta Electric Scooter: ভারতীয় বাজারে ইলেকট্রিক স্কুটারের চাহিদা চোখে পড়ার মতো। আর এই চাহিদা কিন্তু সময়ের সাথে সাথে বেড়েই চলেছে। এর মূল কারণ পেট্রোল ও ডিজেলের ঊর্ধ্বমুখী দাম। এছাড়া পেট্রোল চালিত স্কুটারের কারণে পরিবেশ দূষণ হয়। যা রোধ করতে অনেকেই ইলেকট্রিক স্কুটারকে বেছে নিয়েছেন। গ্রাহকদের চাহিদা দেখে বেশকিছু কোম্পানি বিভিন্ন ধরনের ইলেকট্রিক স্কুটার ভারতীয় বাজারে লঞ্চ করে চলেছে। Ather Energy খুব শীঘ্রই তাদের নতুন ফ্যামিলি ফ্রেন্ডলি ইলেকট্রিক স্কুটার Rizta ভারতীয় বাজারে আনতে চলেছে। জেনে নিন বিস্তারিত।

Ather Energy আনতে চলেছে নতুন ফ্যামিলি ফ্রেন্ডলি ইলেকট্রিক স্কুটার – Ather Ritza

ভারতীয় বাজারে ইলেকট্রিক স্কুটারের চাহিদা উত্তরোত্তর বৃদ্ধি পেয়েই চলেছে। বেশ কিছু কোম্পানি ইতিমধ্যে নতুন ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছে। তবে আসন্ন Ather Ritza যে ভারতের বহু পরিবারের আগ্রহ নিজের দিকে আকর্ষণ করবে, তা এখন থেকেই বোঝা যাচ্ছে। এই নতুন ইলেকট্রিক স্কুটারের সিট অন্যান্য স্কুটারের তুলনায় বড় রাখা হয়েছে। সম্প্রতি Ather Ritza-র কয়েকটি স্পাই শট সামনে এসেছে। এই ছবিগুলো দেখে Ather Ritza-র বড় সিট নিয়ে নিশ্চিত হওয়া গেছে। এই বড় সিটে দুজন সাবালক মানুষ ও তাদের জিনিসপত্র খুব ভালোভাবে ধরে যাবে। এমনকি সিট বড় হওয়ার কারণে চালকের বসতেও সুবিধা হবে। এক আরামদায়ক জার্নি উপভোগ করবেন গ্রাহকরা।

Ather Ritza কত কিলোমিটার রেঞ্জ দেবে?

সূত্র মারফত জানা যাচ্ছে, Ather Ritza ইলেকট্রিক স্কুটারে Ather 450 রেঞ্জের তুলনায় আলাদা ফ্রেম ব্যবহার করা হয়েছে। তবে Ather Ritza ইলেকট্রিক স্কুটারে 450 রেঞ্জের মতো একই ব্যাটারি ও মোটর ব্যবহার করা হতে পারে। দামের দিক থেকে সাশ্রয়ী রাখার জন্য Ather 450S ইলেকট্রিক স্কুটারের মতো একই ফিচার রাখা হতে পারে। এর মানে Ather Ritza ইলেকট্রিক স্কুটারে Ather 450S মডেলের মতো 5.4 kW ইলেকট্রিক মোটর ব্যবহার করা হবে! যা 22 Nm টর্ক উৎপাদন করবে।

আরো পড়ুন: 71 কিমি মাইলেজ ও বাহুবলি ইঞ্জিন! দাম মাত্র 90 হাজার, পালসার-কে টেক্কা দেবে TVS-এর নতুন বাইক

Ather 450S মডেলের সর্বোচ্চ গতিবেগ প্রতি ঘন্টায় 90 কিলোমিটার। এটি 115 কিলোমিটার রেঞ্জ দিতে সক্ষম। Ather 450S মডেলটি স্ট্যান্ডার্ড হোম চার্জারে 0 থেকে 80 শতাংশ চার্জ হতে সময় নেয় 6 ঘন্টা 36 মিনিট। এই ইলেকট্রিক স্কুটারের সামনে 200 মিলিমিটার ডিস্ক ব্রেক আর পিছনে 190 মিলিমিটার ইউনিট রয়েছে। ফিচারের কথা বলতে গেলে, Ather 450S ইলেকট্রিক মডেলে ডিপ ভিউ ডিসপ্লে দেওয়া হয়েছে।

তবে Ather Ritza ইলেকট্রিক স্কুটারে 3.7 kWh ব্যাটারি প্যাক থাকতে পারে। ফলে এই ভেরিয়েন্টটি 150 কিলোমিটার রেঞ্জ দিতে সক্ষম হবে। আসন্ন Ather Ritza 2024 এর 6 ই এপ্রিল সম্ভব লঞ্চ হবে। তার আগেই এই মডেলের বুকিং শুরু হয়ে যাবে। পরবর্তী আপডেট পেতে আমাদের ওয়েবসাইট ফলো করতে ভুলবেন না‌।