Bike Loan

Yamaha Scooty: কলেজের মেয়েদের সেরা স্কুটার! পাবেন খুবই কম দামে, দেখে নিন অফার

Gourav Mondal

Published on:

yamaha-rayzr-125-fi-hybrid-scooty-price-and-features

অনেক তরুণ তরুণীরা নিজেদের কাজ বা কলেজে যাওয়া আসার জন্য বাজেট ফ্রেন্ডলি একটি ভালো স্কুটার (Yamaha Scooty) কিনতে চান। প্রতিদিন নিজের গন্তব্যে পৌঁছানোর জন্য বর্তমানে বাজারে অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেছে Yamaha RayZR 125 Fi Hybrid স্কুটারটি। জনপ্রিয় এই স্কুটারে ঠিক কি কি সুবিধা পাবেন দেখে নিন।

স্কুটারের ডিজাইন

Yamaha Razor 125 FE Hybrid এর ডিজাইনটিও ক্রেতাদের কাছে অত্যন্ত পছন্দের। এই স্কুটারটির LED হেডলাইট এবং টেললাইট এক বেশ আকর্ষণীয় করে তুলেছে। স্কুটারটিতে রয়েছে একটি সম্পূর্ণ ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। স্কুটারের গতি, জ্বালানী স্তর, ট্রিপ মিটারের মতো গুরুত্বপূর্ন তথ্যগুলি এখানে রয়েছে। এছাড়াও এতে আন্ডারসিট স্টোরেজ, ইউএসবি চার্জিং পোর্ট,  ডিস্ক ব্রেক ইত্যাদি গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য গুলি রয়েছে।

স্কুটারের পারফরম্যান্স

Yamaha RayZR 125 Fi Hybrid স্কুটারটিতে (Yamaha Scooty) আছে 125 cc ব্লু কোর ইঞ্জিন। ফুয়েল ইনজেক্টেড প্রযুক্তিতে সজ্জিত এই ইঞ্জিনটি শক্তিশালী পারফরম্যান্স ও অধিক মাইলেজের কারণে রাইডারদের কাছে অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেছে। হাইব্রিড প্রযুক্তির এই স্কুটারে স্বয়ংক্রিয় ভাবে ড্রাইভিং শুরু করলে ইঞ্জিন চালু হয় এবং থামার সময় লাল আলো জ্বলার পাশাপাশি ইঞ্জিন বন্ধ হয়ে যায়।

এই স্কুটারটির 125 cc ইঞ্জিন 8.2 PS শক্তি এবং 10.3 Nm টর্ক উৎপন্ন করতে পারে। Yamaha সংস্থার দাবি অনুসারে এই স্কুটারটির ARAI সার্টিফাইড মাইলেজের পরিমাণ হল প্রতি লিটারে 71.33 কিলোমিটার। অর্থাৎ 5.2 লিটার জ্বালানিতে ফুল ট্যাঙ্ক ভর্তি করার পর এটি 370 কিলোমিটারের বেশি ভ্রমণ করতে সক্ষম হবেন।

স্কুটারের মূল্য

এই Yamaha RayZR স্কুটারটি দুটি হাইব্রিড ভ্যারিয়েন্ট-এ পাওয়া যায়। সেই দুটি ভ্যারিয়েন্ট হলো ড্রাম ব্রেক এবং ডিস্ক ব্রেক। দিল্লির এক্স শোরুমে এই বাইকের ড্রাম ব্রেক ভ্যারিয়েন্টটি মিলবে 82730 টাকায়। আর ডিস্ক ভ্যারিয়েন্ট এর দাম 90830 টাকা। এছাড়াও স্ট্রিট র‍্যালি ভেরিয়েন্ট-এর স্কুটারটি পাওয়া যায়। এটিও কিনে নিতে পারেন আগ্রহী ক্রেতারা। এর জন্য খরচ হতে হবে 94830 টাকা।