Bike Loan

Yamaha R15 V4: নজরকাড়া লুকে মন জয় করেছে! টক্কর দেবে বিদেশী বাইকেও, পাশ দিয়ে গেলে তাকাতে বাধ্য

Aindrila Dhani

Published on:

yamaha-r15-v4-price-july-2024

ইয়ামাহা স্পোর্টস বাইকের জন্য পরিচিত। আজকাল এই কোম্পানির স্পোর্টস বাইকে বাজারে বেশ জনপ্রিয়তা লাভ করেছে। অনেকেই ইয়ামাহায বাইক কিনতে পছন্দ করেন। আজ আমরা আপনাদের ইয়ামাহার এমন একটি বাইক সম্পর্কে বলতে যাচ্ছি যেটি আজকাল ট্রেন্ডে রয়েছে। KTM-কে টক্কর দিতে দুর্দান্ত ফিচার সহ বাজারে আসতে চলেছে Yamaha R15। ভারতীয় মার্কেটে ইতিমধ্যে একাধিক স্পোর্টি লুকের বাইক রয়েছে। এবার এই কোম্পানি Yamaha R15 V4 ভ্যারিয়েন্ট আনতে চলেছে।

Yamaha গত কয়েক দশক ধরে ভারতে ব্যবসা করছে। এই কোম্পানির অন্যতম বিখ্যাত মডেল হল Yamaha R15। এবার এই বাইকের চতুর্থ ভার্সন বাজারে আসতে চলেছে। আকর্ষণীয় মাস্কুলার লুকের পাশাপাশি এতে পেয়ে যাবেন শক্তিশালী ইঞ্জিন। রিপোর্ট অনুযায়ী, কোম্পানি এতে এডভান্স ফিচার যুক্ত করবে। এছাড়া এতে থাকবে লিকুইড কুল্ড ইঞ্জিন। জেনে নিন বিস্তারিত।

Yamaha R15 V4: ফিচার্স

এই বাইকের ফিচারের কথা বলতে গিয়ে কোম্পানি এই বাইকের ভিতরে আধুনিক ফিচার ব্যবহার করেছে। এই বাইকটিতে এলসিডি ডিজিটাল ডিসপ্লের পাশাপাশি ব্লুটুথ কানেক্টিভিটি সিস্টেম, মোবাইল কানেক্টিভিটি সিস্টেম, ডুয়াল চ্যানেল এবিএস এবং ট্র্যাকশন কন্ট্রোল ইত্যাদির মতো দুর্দান্ত ফিচার দেখতে পাবেন। এই বাইকটি চমৎকার রং সহ বিভিন্ন ভ্যারিয়েন্টে উপলব্ধ।

Yamaha R15 V4: ইঞ্জিন

ইঞ্জিন সম্পর্কে কথা বললে, এই বাইকের ইঞ্জিন ক্ষমতা উন্নত করার জন্য কোম্পানি 155cc-র লিকুইড কুল্ড, 4 সিলিন্ডার ইঞ্জিন ব্যবহার করেছে। দুর্দান্ত ইঞ্জিন ক্ষমতার সাথে এই বাইকটি সেরা পারফর্মেন্স দেয়। মাইলেজের কথা বললে, এই বাইকটি প্রতি লিটারে 40 কিলোমিটার পর্যন্ত মাইলেজ দিতে সক্ষম। এই বাইকটির ইঞ্জিনের সাথে 5 স্পিড গিয়ার বক্স যুক্ত রয়েছে।

Yamaha R15 V4: দাম

দামের দিক থেকেও এই বাইকটি অনেক ভালো। ভারতে ইয়ামাহার এই বাইকটির প্রারম্ভিক এক্স শোরুম মূল্য 1.80 লক্ষ টাকা। New Yamaha R15 V4 বাইকের টপ ভ্যারিয়েন্টের এক্স শোরুম দাম 2.10 লক্ষ টাকা পর্যন্ত।