Bike Loan

Yamaha Nmax Turbo: বাজার দাপাবে Yamaha-র এই স্কুটি! লুকে বিদেশি বাইকেও মানাবে হার, ফিচার্স দেখলে ঘুম উরবে

Aindrila Dhani

Published on:

yamaha-nmax-turbo-2024

Yamaha একটি আকর্ষণীয় স্কুটার নিয়ে এসেছে। মডেলটি হল Nmax Turbo। এটি পরবর্তী প্রজন্মের মডেল। 50তম বার্ষিকী উদযাপন করতে এই মডেলটি ইন্দোনেশিয়ায় চালু করা হয়েছে৷

Nmax একটি ম্যাক্সি-স্কুটার, যা সর্বদা তার আরাম এবং কর্মক্ষমতার জন্য পরিচিত ছিল। কিন্তু এই নতুন মডেলটি আগের তুলনায় বিশেষ। এই জাপানি ব্র্যান্ডটি স্কুটারটির আকর্ষণীয় পারফরম্যান্স আপগ্রেড দেখানোর জন্য তার নামের উপর ‘টার্বো’ ব্যবহার করেছে। Yamaha এই Nmax-কে Yamaha Electric CVT দিয়ে সজ্জিত করেছে। স্কুটারটি যাতে আরও ভালো পারফরম্যান্স দিতে পারে, সেজন্য গিয়ারবক্সে কিছুটা পরিবর্তন করা হয়েছে। তাছাড়া, এই স্কুটারটিতে দুটি মোড রয়েছে- স্পোর্ট ট্যুরিং এবং টার্বো। রাইডার যখন টার্বো মোড নির্বাচন করে, তখন ওভারটেকিং কিছুটা সহজ করার জন্য CVT অতিরিক্ত বৈদ্যুতিক বুস্ট প্রদান করে। এই প্রথম Yamaha তার স্কুটারে এমন প্রযুক্তির ব্যবহার করেছে।

এই ম্যাক্সি স্কুটারের আগের মতো একই 155cc-র সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড-কুলড ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। যা 15 bhp শক্তি এবং 14 Nm পিক টর্ক তৈরি করতে সক্ষম। এছাড়া বেশকিছু প্রয়োজনীয় ফিচার পেয়ে যাবেন এই মডেলে। এতে ব্লুটুথ ইন্টিগ্রেশন এবং এলইডি লাইট সহ একটি TFT স্ক্রিন যুক্ত করা হয়েছে।

এই নতুন Nmax খুব শীঘ্রই ইন্দোনেশিয়ায় বিক্রি হবে। কিন্তু দুঃখের বিষয়, Yamaha India-র এটি ভারতে চালু করার কোনো পরিকল্পনা আপাতত নেই। ভবিষ্যতে কিনা সেই সম্পর্কে জানা নেই। Aerox 155-এর সাথে, কোম্পানিটি এই সেগমেন্টে কিছুটা উত্তেজনা তৈরি করতে পেরেছিল। কিন্তু তেমন কোনো বিক্রি না হওয়ার কারণে Aerox 155 কোনো‌ লাভ করতে পারেনি।