Bike Loan

Yamaha MT-15 V2.0: যুবকদের বুকে আগুন লাগবে! গার্লফ্রেন্ডকে করে দেবে ইমপ্রেস, ইয়ামাহার আগুন বাইক এখন মাত্র 4 টাকা খরচে

Pushpita Baral

Published on:

yamaha-mt-15-v2-0-price

Yamaha MT-15 ভারতীয় বাজারে 2019 সালের মার্চ মাসে লঞ্চ করা হয়েছিল এবং সেই সময় থেকেই অনুমান করা হয়েছিল যে কোম্পানি ভারতে শুধুমাত্র আন্তর্জাতিক স্পেসিফিকেশন মডেল লঞ্চ করবে। তরুণরা এই বাইকটিকে অনেক পছন্দ করতে শুরু করেছে। এর চমৎকার ডিজাইনের সাথে এর উজ্জ্বল এবং দুর্দান্ত ইঞ্জিন এটিকে বেশ জনপ্রিয় করে তুলেছে। তিন বছর পর এর 2.0 সংস্করণ ভারতে লঞ্চ হয়েছে এবং এই সংস্করণের সাথে এর দামও 12-13 হাজার টাকা বেড়েছে। দাম বৃদ্ধির পাশাপাশি, কোম্পানি এই মডেলে কিছু গুরুত্বপূর্ণ পরিবর্তনও করেছে। যার কারণে এই বাইকটি এখন আন্তর্জাতিক মডেলের মতো দেখতে হয়েছে।

Yamaha MT-15 V2.0: নতুন কি পাবেন?

সবচেয়ে বড় পরিবর্তনের কথা বললে, এখন কোম্পানি ইয়ামাহা MT-15 সংস্করন 2.0 এ অ্যালুমিনিয়াম সুইংআর্ম অন্তর্ভুক্ত করেছে। এর সাথে, আপনি এখন 37 মিমি সোনার উলটো-ডাউন ফ্রন্ট ফর্ক পাবেন। যা আপনি আন্তর্জাতিক স্পেসিফিকেশন মডেলগুলিতে প্রাথমিকভাবে দেখেছেন। এই দুটি বড় পরিবর্তনই R15 V4 থেকে নেওয়া হয়েছে। সেই সঙ্গে গাড়ির স্থায়িত্বও আগের চেয়ে অনেক ভালো হয়েছে।

Yamaha MT-15 V2.0: ফিচারস

ইন্সট্রুমেন্ট ক্লাস্টার সম্পর্কে কথা বললে, 2022 MT-15 মডেলে একটি বৈশিষ্ট্য হিসাবে ব্লুটুথ সংযোগ দেওয়া হয়েছে। যা আপনি Y-Connect মোবাইল অ্যাপের মাধ্যমে সংযোগ করতে পারেন। এর সাথে, এটিতে কল সতর্কতা, ইমেল এবং এসএমএস সতর্কতা রয়েছে। তবে যদি টার্ন-বাই-টার্ন নেভিগেশন এটিতে অন্তর্ভুক্ত করা হত ,তবে এটি আরও ভাল বিকল্প হতে পারত।

Yamaha MT-15 V2.0 ইঞ্জিন পাওয়ার

Yamaha MT-15 সংস্করণ 2.0 মডেলে একটি 155cc একক সিলিন্ডার, তরল কুল্ড ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। তবে পুরানো মডেলের তুলনায় পাওয়ার আউটপুটে পরিবর্তন এসেছে। এখন এই ইঞ্জিনে 18.23 bhp এর পরিবর্তে 18.14 bhp হর্স পাওয়ার পাবেন। শক্তি প্রায় 0.1bhp কমেছে। একই সময়ে, টর্ক 0.2 Nm বৃদ্ধি পেয়েছে। তার মানে এখন 14.1Nm টর্ক পাওয়া যাচ্ছে। এই নতুন সংস্করণের সর্বোচ্চ গতি 122 kmph।

Yamaha MT-15 V2.0: ব্রেকিং সিস্টেম এবং কালার অপশন

ব্রেকিং সম্পর্কে কথা বললে, এই মডেলের সামনের ডিস্কটি আরও ভাল গ্রিপ দেয়। তবে পিছনের ডিস্কে এখনও পর্যন্ত কোনও ABS নেই। তার মানে, আপনি যদি দ্রুত গতিতে হঠাৎ ব্রেক লাগান, তাহলে পেছনের টায়ারের কারণে পড়ে যাওয়ার ভয় থাকতে পারে। এই মডেলটি নতুন সায়ান স্টর্ম এবং রেসিং ব্লু রঙের বিকল্পে পাবেন। এছাড়াও এতে আইস ফ্লু-ভারমিলিয়ন এবং মেটালিক ব্ল্যাক কালার অপশন রয়েছে।

Yamaha MT 15 V2 বাইকের দাম

Yamaha MT 15 V2-এর এক্স শোরুম দাম 1.68 লাখ টাকা থেকে 1.74 লাখ টাকার মধ্যে। তবে আপনারা ফাইনান্স প্ল্যানে এই বাইক কিনতে পারবেন। সেক্ষেত্রে আপনাদের 20,000 টাকা ডাউন পেমেন্ট করতে হবে। এরপর 36 মাসের জন্য প্রতি মাসে 4,768 টাকা করে EMI দিতে হবে।