Bike Loan

Yamaha MT 03: ঝাক্কাস লুক সহ মারকাটারি ফিচার্স! দেখতে দুর্দান্ত, ফাটাফাটি ফিচারে মাত করবে

Aindrila Dhani

Published on:

yamaha-mt-03-price-features-2024

Yamaha MT 03: ভারতীয় বাজারে যখন স্পোর্টি লুক বাইকের কথা ওঠে এই তালিকার প্রথম দিকে নাম থাকে ইয়ামাহার মডেলের। তাই তরুণরা এই ধরনের বাইকের খোঁজ বেশি রাখে। এখন পর্যন্ত অনেক বড় বড় কোম্পানি তাদের সেরা মোটরসাইকেল এই সেগমেন্টে এনেছে। কিন্তু ইয়ামাহার বাজার নষ্ট করতে পারেনি।

এই কোম্পানির এমনই একটি চমৎকার মোটরসাইকেল হল- Yamaha MT-03। যা তার স্পোর্টি চেহারার কারণে মানুষের মন জয় করে নিয়েছে। এই বাইকেখুব শক্তিশালী ইঞ্জিনের সাথে ব্যবহার করা হয়েছে। আর পারফরম্যান্সের দিক থেকেও এটি বেশ শক্তিশালী। তো চলুন জেনে নেওয়া যাক সেই সম্পর্কে।

Yamaha MT 03: ফিচার্স

ফিচার্স সম্পর্কে কথা বলতে গেলে, Yamaha MT-03-তে আপনি LED হেডলাইট এবং টেললাইট, LED ইন্ডিকেটর, ইনভার্টেড ফ্রন্ট ফর্ক, লং সুইংআর্ম, রঙিন রেয়ার সাসপেনশন, মাল্টি ফাংশন LCD ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ডুয়াল চ্যানেল ABS এবং ডিস্ক ব্রেকের সুবিধা পেয়ে যাবেন। এতে আপনারা আমরা রাইডিং উপভোগ করতে পারবেন।

Yamaha MT 03: ইঞ্জিন

ইঞ্জিন সম্পর্কে কথা বলতে গেলে, কোম্পানি Yamaha MT-03-তে একটি সুপার পাওয়ারফুল ইঞ্জিনের ব্যবহার করেছে। এই বাইকে 321cc-র লিকুইড কুল্ড, 4-স্ট্রোক, 4-ভালভ, DOHC ইঞ্জিন রয়েছে। যা 10,750 rpm-এ 42 PS শক্তি এবং 9,000 rpm-এ 29.5 Nm টর্ক উৎপাদন করে৷ এই ইঞ্জিনের সাথে 6 স্পিড গিয়ার বক্স যুক্ত রয়েছে।

Yamaha MT 03: দাম

দাম সম্পর্কে কথা বলতে গেলে ভারতীয় বাজারে Yamaha MT-03-র এক্স শোরুম দাম 4.60 লক্ষ টাকা। যদিও এই বাইকের দাম একটু বেশি মনে হতে পারে। কিন্তু চেহারা এবং ফিচার্সের দিক থেকে বিবেচনা করলে এই দাম যুক্তিসঙ্গত মনে হবে।