Bike Loan

Yamaha FZ X: রাইডারদের রাতের ঘুম কেড়ে নেবে! চমৎকার মাইলেজ, বাজেটের মধ্যে সেরা স্পোর্টস বাইক

Aindrila Dhani

Published on:

yamaha-fz-x-price

Yamaha FZ X: শক্তি এবং অত্যাশ্চর্য চেহারার জন্য ইয়ামাহার বাইক খুব বিখ্যাত। এখনও পর্যন্ত এই কোম্পানি বাজারে সেরা মোটরসাইকেল লঞ্চ করেছে। এর মধ্যে থেকে অন্যতম হল – Yamaha FZ X। এর দামও খুব কম তাই মানুষ সহজেই এটি কিনতে পারে।

Yamaha একটি বিখ্যাত টু-হুইলার ম্যানুফ্যাকচারিং কোম্পানি। এই কোম্পানি নব্বইয়ের দশক থেকে ভারতীয় বাজারে ব্যবসা করে চলেছে। বেশকিছু সেগমেন্টে আপনারা এই কোম্পানির বাইক পেয়ে যাবেন। আপনারা যদি কম বাজেটে ভালো কোয়ালিটির বাইক কিনতে চান, তবে Yamaha FZ X সম্পর্কে জেনে রাখুন।

Yamaha FZ X: ইঞ্জিন

Yamaha FZ X-এ আপনি প্রতি লিটারে 55.11 কিলোমিটার পর্যন্ত চমৎকার মাইলেজ পেয়ে যাবেন। এই বাইকে 149cc-র এয়ার কুল্ড, 4-স্ট্রোক, SOHC, 2-ভালভ ইঞ্জিন দেওয়া হয়েছে। যা 7250 rpm-এ 12.4 PS শক্তি এবং 5500 rpm-এ 13.3 Nm টর্ক উৎপন্ন করে৷ ট্রান্সমিশনের জন্য আপনি একটি 5-স্পীড গিয়ারবক্স পেয়ে যাবেন।

Yamaha FZ X: ফিচার্স

এই বাইকে টিউবলেস টায়ার, মেটাল অ্যালয় হুইল, ব্রেক লাইটের সুবিধা পেয়ে যাবেন। এছাড়া ডিজিটাল স্পিডোমিটার, ওডোমিটার, সেলফ স্টার্ট, কিক স্টার্ট, সাইড স্ট্যান্ড, সাইড মিরর, ডিজিটাল কন্ট্রোল, ডিজিটাল ইন্সট্রুমেন্ট, অ্যান্টি লক ব্রেকিং সিস্টেমের মতো ফিচার্স রয়েছে।

Yamaha FZ X: দাম

আমরা যদি দামের কথা বলি, এত কম দামে Yamaha FZ X-এর মতো দুর্দান্ত বাইক আর পাবেন না। আপনার জন্য একটি খুব সলিড বিকল্প হয়ে উঠতে পারে। Yamaha FZ X-এর এক্স শোরুম দাম 1.37 লাখ টাকা থেকে 1.40 লাখ টাকার মধ্যে।