Bike Loan

Yamaha Electric Cycle: পকেটে টাকা কম? নো টেনশন! ইয়ামাহার সাইকেল মেটাবে স্কুটির স্বাদ, এক চার্জে ছুটবে 200 কিমি

Aindrila Dhani

Published on:

yamaha-electric-cycle-range

আপনি কি দৈনন্দিন জীবনে ব্যবহারের জন্য ইলেকট্রিক টু-হুইলারের খোঁজ করছেন? আজকে আপনাদের সস্তায় একটি ইলেকট্রিক সাইকেলের খোঁজ দেব। এটি আপনারা জন্মদিনে উপহার হিসেবেও দিতে পারবেন। এবার স্মার্টফোনের দামে পেয়ে যাবেন ইলেকট্রিক সাইকেল।

এখন ইলেকট্রিক টু-হুইলারের ট্রেন্ড চলছে। সাধারণ সাইকেল অবশ্যই পরিবেশ বান্ধব। কিন্তু ইলেকট্রিক সাইকেল চালাতে বেশি কষ্ট করতে হয় না। মাইলের পর মাইল প্যাডেল না করেই যাওয়া যায়। এছাড়া ইলেকট্রিক সাইকেলের সর্বোচ্চ গতিবেগ ভালো হলে অনেকটা রাস্তা অল্প সময়েই পৌঁছে যাওয়া যায়। এই কারণে অনেকেই দৈনন্দিন জীবনে ইলেকট্রিক সাইকেল বেছে নিচ্ছেন। Yamaha নিয়ে এসেছে তাদের নতুন ইলেকট্রিক সাইকেল- Yamaha Electric Cycle। এতে রয়েছে আধুনিক ফিচার্স ও দুর্দান্ত রেঞ্জ। জেনে নিন বিস্তারিত।

Yamaha Electric Cycle-এর ব্যাটারি

ইয়ামাহার সাইকেলে অনেক বড় এবং শক্তিশালী ব্যাটারি ব্যবহার করা হয়েছে। যার সুবাদে আপনি কোন ঝামেলা ছাড়াই ভ্রমণ উপভোগ করতে পারবেন। এই সাইকেলটির ডিজাইনও বেশ আরামদায়ক করা হয়েছে। মোটর এবং ব্যাটারির কথা বলতে গেলে, এই ইয়ামাহা ইলেকট্রিক সাইকেলে আমরা PW- সিরিজের মোটর পাব। এই মোটরটি 250 ওয়াট থেকে 800 ওয়াট পর্যন্ত পাওয়ার সহ উপলব্ধ হতে পারে। এই ইলেকট্রিক সাইকেলের ব্যাটারি 3 ঘণ্টা থেকে 6 ঘণ্টার মধ্যে সম্পূর্ণ চার্জ হতে সক্ষম।

Yamaha Electric Cycle-এর রেঞ্জ

রেঞ্জের কথা বলতে গেলে, এই ইলেকট্রিক সাইকেলে 40 কিলোমিটার থেকে 200 কিলোমিটার রেঞ্জ থাকবে। ব্যাটারি যত বড় হবে তত বেশি মাইলেজ হবে।

Yamaha Electric Cycle-এর ফিচার্স

আমরা যদি ইয়ামাহা ইলেকট্রিক সাইকেলের ফিচার্স সম্পর্কে কথা বলি, এতে অনেক ফিচার থাকবে। এটি খুব শক্তিশালী মাউন্টেন সাইকেল। যা কঠিন রাস্তায় আরামে চালানো যায়। এছাড়াও ফিচার্স বেশ শক্তিশালী দেওয়া হয়েছে। এই ইলেকট্রিক সাইকেলে গিয়ার শিফট এবং সামনে হেডলাইট যুক্ত করেছে কোম্পানি। এছাড়াও এই সাইকেলে 3 বছর থেকে 4 বছরের ওয়ারেন্টি রয়েছে।

Yamaha Electric Cycle-এর দাম

ইয়ামাহার ইলেকট্রিক সাইকেল খুব শীঘ্রই বাজারে আসতে চলেছে। এটির প্রারম্ভিক মূল্য প্রায় 1 লক্ষ টাকা বলা হয়েছে। এছাড়া এর ব্যাটারিতে 3 বছরের ওয়ারেন্টি উপলব্ধ থাকবে।