Bike Loan

Yakuza Karishma: ছোটবেলার স্বপ্ন নতুন গাড়ির? এবার হবে স্বপ্ন পূরণ! নতুন গাড়ি মাত্র 1 লাখ টাকায়

Aindrila Dhani

Published on:

yakuza-karishma-car-price-and-range

পেট্রোল ও ডিজেলের অতিরিক্ত খরচ বাঁচাতে ইলেকট্রিক গাড়ির কোন বিকল্প নেই। আপনিও যদি ইলেকট্রিক গাড়ি কেনার কথা ভেবে থাকেন, তাহলে আজকের প্রতিবেদনটি আপনার ভীষণ কাজে লাগবে। মাত্র 1 লাখ টাকা থেকে 2 লাখ টাকার মধ্যে এবার ইলেকট্রিক গাড়ি কিনতে পারবেন। জেনে নিন বিস্তারিত।

অনেকেই ইলেকট্রিক গাড়ি কিনতে চাইছেন। কিন্তু সেগুলির দাম খুবই বেশি। এবার টাটা ন্যানোর মতো দেখতে একটি ইলেকট্রিক গাড়ি বাজারে চলে এসেছে। এটি আপনারা নিজেদের বাজেটের মধ্যে কিনতে পারবেন‌। এতে রয়েছে শক্তিশালী ব্যাটারি প্যাক ও অ্যাডভান্স মোটর। প্রতি চার্জে 60 কিলোমিটার মতো রেঞ্জ দিতে পারে এটি। এই প্রতিবেদনে আমরা কথা বলছি Yakuza Karishma-র সম্পর্কে।

Yakuza Karishma ইলেকট্রিক গাড়ির ব্যাটারি ও রেঞ্জ

এই ইলেকট্রিক গাড়িতে 60 ভোল্টের 45Ah ক্যাপাসিটির ব্যাটারি প্যাক রয়েছে। এতে আপনারা টাইপ 2 চার্জার পেয়ে যাবেন। এর সাহায্যে খুব অল্প সময়ে ব্যাটারি চার্জ হয়ে যাবে। ব্যাটারি একবার সম্পূর্ণ চার্জ হয়ে গেলে 60 কিলোমিটার মতো রেঞ্জ দিতে পারবে। এতে নরমাল শক অ্যাবজর্ভার দেওয়া আছে।

Yakuza Karishma ইলেকট্রিক গাড়ির মোটর ও গতিবেগ

Yakuza Karishma-তে আপনারা 1,250 ওয়াটের মোটর পেয়ে যাবেন। এতে 1 বছরের ওয়ারেন্টি রয়েছে। এই ইলেকট্রিক গাড়ির প্রতি ঘন্টায় সর্বোচ্চ গতিবেগ হল 25 কিলোমিটার থেকে 30 কিলোমিটার। ফলে গাড়িটি রেজিস্ট্রেশন করানোর প্রয়োজন হবে না। নিয়ম অনুযায়ী, গাড়ির সর্বোচ্চ গতিবেগ 25 কিলোমিটার হলে গাড়ি রেজিস্ট্রেশন করানোর প্রয়োজন হয় না। আর এই গাড়ি চালাতে লাইসেন্সেরও দরকার হয় না।

Yakuza Karishma ইলেকট্রিক গাড়ির ফিচার্স

এই ইলেকট্রিক গাড়িতে আপনারা পাওয়ার উইন্ডো, ওডোমিটার, পাওয়ার স্টিয়ারিং, ছোট ডিজিটাল স্ক্রীন, রিভার্স মোড, স্টার্ট ও স্টপ বাটন, গিয়ার নব ইত্যাদি পেয়ে যাবেন। এছাড়া এতে এক্সজস্ট, হেডলাইট, গ্লাস ব্ল্যাক গ্রিল, হ্যালোজেন বাল্ব, চার্জিং পোর্ট, ফ্লিপ কী, LED DRL-এর সুবিধা রয়েছে।

Yakuza Karishma ইলেকট্রিক গাড়ির দাম

Yakuza Karishma ইলেকট্রিক গাড়ি আপনারা 1 লাখ টাকা থেকে 2 লাখ টাকার (পরিবর্তনশীল) মধ্যে পেয়ে যেতে পারেন। এটি লঞ্চ হওয়ার পর ঠিক দাম জানা যাবে।