Bike Loan

TVS Sport: গরিবদের সেরা পছন্দ! দাম মাত্র 60 হাজার মাইলেজ 80 কিমি

Aindrila Dhani

Published on:

tvs-sport-price-2024

বর্তমান মূল্য বৃদ্ধির বাজারে ইচ্ছে থাকা সত্ত্বেও অনেকেই নতুন বাইক কিনতে পারছেন না। এবার আপনাদের জন্য বাজেট ফ্রেন্ডলি দামে নিয়ে এসেছি একটি বাইকের খোঁজ। এত কম দামে স্পোর্টি লুকের বাইক আর পাবেন না। জেনে নিন বিস্তারিত।

TVS Sports প্রচুর বাইক প্রেমীর প্রথম পছন্দ। এটি 80 কিলোমিটার মাইলেজ দিতে পারে। এছাড়া প্রতি ঘন্টায় 90 কিলোমিটার বেগে ছোটে। নিজেদের বাজেটের মধ্যে এবার এই মডেলটি কিনতে পারবেন আপনারা। এই বাইকে শক্তিশালী ইঞ্জিন আর দুর্দান্ত ফুয়েল এফিসিয়েন্সি দেওয়া হয়েছে।

TVS Sport-এ রয়েছে শক্তিশালী ইঞ্জিন

বাইক কেনার আগে তার ইঞ্জিন সম্পর্কে জেনে নেওয়া দরকার। TVS Sports-এ 109.7cc-র 4 স্ট্রোক ইঞ্জিন রয়েছে। যা 7,350 rpm-এ 8.18 bhp শক্তি ও 4,500 rpm-এ 8.7 Nm টর্ক উৎপাদন করে। ARAI সার্টিফিকেশন অনুযায়ী, TVS Sports প্রতি লিটারে 80 কিলোমিটার মাইলেজ দিতে পারে। তবে গ্রাহকরা জানিয়েছেন এই বাইক প্রতি লিটারে 69 কিলোমিটার মাইলেজ দেয়। এর রাইডিং রেঞ্জ 690 কিলোমিটার। প্রতি ঘন্টায় সর্বোচ্চ 90 কিলোমিটার গতিবেগ এই মডেলের। এই বাইকে ইঞ্জিনের সাথে রয়েছে 4 স্পিড ম্যানুয়াল গিয়ার বক্স।

TVS Sport-এ পেয়ে যাবেন আধুনিক ফিচার্স

এই বাইকে নতুন কম্প্রিয়েনন্সিভ ফিচার্স রয়েছে। এতে ইলেকট্রিক্যাল সিস্টেম পেয়ে যাবেন‌। ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টারের সাহায্যে স্পিড ও ক্লকের সুবিধা পাবেন। এতে টেলিস্কোপিক অয়েল‌ ডাম্পড ফ্রন্ট সাসপেনশন ও 5 স্টেপ এডজাস্টেবল হাইড্রোলিক শক অ্যাবজর্ভার রেয়ার সাসপেনশন রয়েছে। এছাড়া সুরক্ষার জন্য বাইকের সামনের ও পিছনের চাকায় ড্রাম ব্রেকের ব্যবহার করেছে কোম্পানি। TVS Sports-এ অ্যানালগ স্পিডোমিটার, অ্যানালগ ওডোমিটার, ফুয়েল গেজ, হ্যাজার্ড ওয়ার্নিং ইন্ডিকেটর, লো ফুয়েল ইন্ডিকেটর ইত্যাদি রয়েছে। এতে আপনারা সেল্ফ স্টার্টের অপশন পেয়ে যাবেন।

সস্তায় কিনে ফেলুন TVS Sport

TVS Sports-এর এক্স শোরুম দাম 60 হাজার টাকা থেকে শুরু হচ্ছে। আপনারা নগদে কিনতে না চাইলে ফাইন্যান্স প্ল্যানে কিনতে পারবেন। সেক্ষেত্রে 36 মাসের জন্য 6.8 শতাংশ হারে সুদ দিতে হবে‌।