Bike Loan

Norton Motorcycle: টিভিএস এর তাক লাগান বাইক! গতি শুনলে কান খাড়া হয়ে যাবে

Aindrila Dhani

Published on:

tvs-norton-motorcycle-2024

TVS-এর মালিকানাধীন Norton Motorcycle একটি নতুন ‘ওয়ান অফ ওয়ান’ কাস্টমাইজেশন প্রোগ্রামের ঘোষণা করেছে। এই প্রোগ্রামের অধীনে মালিকরা তাঁদের মোটরসাইকেলের ও লিভারির জন্য রঙ নির্দিষ্ট করতে পারবেন। এমনকি তাঁরা আইকনিক Norton রেসিং বাইকের ডিজাইনের অনুরূপও তৈরি করতে পারবেন। বর্তমানে Norton Motorcycle তার তিনটি মডেলে এই কাস্টমাইজেশন প্রোগ্রামটি অফার করছে। যথা :- Norton Commando 961, V4CR ও V4SV।

নিজের মনের মতো করে সাজিয়ে তুলুন আপনার বাইক

Norton Commando 961-এ আপনারা চাইলে ফুয়েল ট্যাঙ্ক এবং টেইল সেকশন কাস্টমাইজ করতে পারবেন। তবে অন্য দুটি মডেলের ক্ষেত্রে আপনারা নিজেদের পছন্দ অনুযায়ী ফেয়ারিং, প্যানেলের রঙ এবং লিভারি ডিজাইন করতে পারবেন। Norton Motorcycle জানিয়েছে, কোনো গ্রাহক এই প্রোগ্রামের জন্য সাইন আপ করলে একজন পরামর্শদাতা তাঁদের মোটরসাইকেলের কাস্টোমাইজেশনের জন্য যোগাযোগ করবেন। তিনি বাইকের মালিকের সাথে পরামর্শ করে একটি ইউনিক ডিজাইন তৈরি করবেন।

ডিজাইন নির্ধারণ করা হয়ে গেলে, অনুমোদনের জন্য একটি রেন্ডার গ্রাহকের কাছে পাঠানো হবে। তবে বাইকের কাস্টোমাইজ ডিজাইনের ওপর সময় নির্ভর করবে। ডিজাইনের জটিলতার ওপর নির্ভর করে চার থেকে ছয় মাস সময় লাগতে পারে। এই সময়কালে Norton Motorcycle তার ক্লায়েন্টের সাথে কাস্টমাইজেশন প্রক্রিয়ার অগ্রগতি ভাগ করে নেবে। ফলে আপনাদের কোনো প্রকার চিন্তা করতে হবে না।

‘ওয়ান অফ ওয়ান’ কাস্টমাইজেশন প্রোগ্রামের দক্ষতা প্রদর্শনের জন্য Norton V4SV White Charger উন্মোচন করেছে। এতে Norton RCW588 রেস বাইকের প্রতিরূপ রয়েছে। এটি 1992 সালে ‘আইল অফ ম্যান টিটি’-তে স্টিভ হিসলপ চালিয়েছিলেন। এই সব কাস্টমাইজেশন প্রোগ্রাম গ্রাহকদের একটি বাইককে সত্যিকার অর্থে তাঁদের নিজস্ব করার সুযোগ দেয়। এর মাধ্যমে তাঁদের নিজেদের ধারণাগুলির সম্প্রসারণ ঘটে। ‘নর্টন ওয়ান অফ ওয়ান প্রোগ্রাম’ গ্রাহকদের একটি মোটরসাইকেলকে নিজেদের মতো করে গড়ে তুলতে, নিজস্বতা যুক্ত করতে সাহায্য করবে।