Bike Loan

Tunwal TZ 3.3: দাম এক লাখেরও কম! যেমন মাইলেজ তেমনই ফিচার, এক চার্জে ছুটবে 180 কিমি

Aindrila Dhani

Published on:

tunwal-tz-3-3-price

Tunwal TZ 3.3: ভারতীয় অটোমোবাইল বাজারে ইলেকট্রিক টু-হুইলারের চাহিদা দ্রুত হারে বৃদ্ধি পাচ্ছে। তা দেখে এই ইন্ডাস্ট্রিতে নতুন প্রযুক্তির টু-হুইলার আর ফোর হুইলার পেশ করছে কিছু কোম্পানি। এরই মধ্যে এই সেক্টরে লঞ্চ হতে চলেছে নতুন ইলেকট্রিক স্পোর্টস বাইক। জেনে নিন বিস্তারিত।‌

একটি স্টার্ট আপ কোম্পানি দুর্দান্ত রেঞ্জ সহ নতুন ইলেকট্রিক স্পোর্টস বাইক ভারতীয় বাজারে আনতে চলেছে। মডেলটি হল Tunwal TZ 3.3। এতে আপনারা ভালো পারফরম্যান্স পেয়ে যাবেন। কোম্পানি দাবি করছে, এটি লঞ্চ হওয়ার পর ভারতীয় অটোমোবাইল সেক্টরে হুলুস্থুল পড়ে যাবে।

Tunwal TZ 3.3 বাইকের রেঞ্জ

এই দুর্দান্ত বাইকে শক্তিশালী লিথিয়াম আয়ন ব্যাটার প্যাকের ব্যবহার করা হয়েছে। Tunwal TZ 3.3-তে আপনারা 5.7 কিলোওয়াট ক্যাপাসিটির BLDC টেকনোলজির ইলেকট্রিক মোটর পেয়ে যাবেন। এই ইলেকট্রিক বাইকের ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে সময় নেয় 4 ঘন্টা। একবার সম্পূর্ণ চার্জ হয়ে গেলে 180 কিলোমিটার মতো রেঞ্জ দিতে পারবে। Tunwal TZ 3.3-এর প্রতি ঘন্টায় সর্বোচ্চ গতিবেগ 90 কিলোমিটার।

Tunwal TZ 3.3 বাইকের ডিজাইন

কোম্পানি এই ইলেকট্রিক স্পোর্টস বাইকের ডিজাইন আর ফিচারের দিকে নজর দিয়েছে। এর লুকটি সম্পূর্ণ স্পোর্টি রাখার চেষ্টা করা হয়েছে। আসলে Tunwal TZ 3.3 যুব গ্রাহকদের টার্গেট করে ডিজাইন করা হয়েছে। এটি আপনারা বিভিন্ন রঙের অপশনে পেয়ে যাবেন।

Tunwal TZ 3.3 বাইকের ফিচার্স

এই ইলেকট্রিক বাইকে সুরক্ষার জন্য অ্যান্টি থেফ্ট অ্যালার্ম দেওয়া হয়েছে। এছাড়া এতে স্টার্ট বাটন, ডিজিটাল স্পিডোমিটার, ডিজিটাল ওডোমিটার আর নেভিগেশন সহ বেশ কিছু প্রয়োজনীয় ও আকর্ষণীয় টিচারের সুবিধা পেয়ে যাবেন। এর সামনে হাইড্রোলিক সাসপেনশন আর পিছনে স্প্রিং শক অ্যাবজর্ভার থাকতে পারে।

Tunwal TZ 3.3 বাইকের দাম

এই ইলেকট্রিক বাইকটি এখনও লঞ্চ হয়নি। খুব শীঘ্রই ভারতীয় বাজারে পেশ করা হবে Tunwal TZ 3.3-কে। রিপোর্ট অনুযায়ী, এই মডেলটির এক্স শোরুম দাম 1 লাখ টাকার কাছাকাছি।