Bike Loan

Triumph Street Triple R: সুবর্ণ সুযোগ, এক ধাক্কায় কমে গেল দাম! চাবুক লুকে মন কেড়েছে চালকদের সঙ্গে ভরপর ফিচার

Aindrila Dhani

Published on:

triumph-street-triple-r-price

Triumph India তার বাইকের দাম 22 হাজার টাকা কমিয়েছে! অবিশ্বাস্য হলেও সত্যি। Triumph মানেই সুপার আর স্পোর্টস বাইকের সম্ভার। অনেকেরই শখ এই কোম্পানির বাইক চালানো। কিন্তু বাজেটের কারণে কেনা হয়ে ওঠে না। এবার আপনারা Triumph-এর বাইক ব্যবহার করতে পারবেন। এই কোম্পানি তাদের জনপ্রিয় মডেলের দাম কমিয়েছে।

একটি অভূতপূর্ব পদক্ষেপে নিয়েছে এই কোম্পানি। Triumph India তাদের Street Triple R-এর আগের থেকে 22,000 টাকা কমিয়েছে। দাম কমে এখন 9.95 লক্ষ টাকা হয়েছে। যদিও শুধুমাত্র R ভেরিয়েন্টের দাম কমেছে। RS মডেলের দাম 14,000 টাকা বেড়ে, এখন দাম হয়েছে 11.95 লক্ষ টাকা।

Triumph Street Triple R ও Triumph Street RS-এর ইঞ্জিন

Triumph Street Triple 765 মডেলে 765cc-র লিকুইড কুল্ড, 3 সিলিন্ডার ইঞ্জিন রয়েছে। যা Triumph Street Triple R ভ্যারিয়েন্টে 11,500 rpm-এ 120 hp শক্তি ও 9,500 rpm-এ 80 Nm টর্ক উৎপাদন করে। অপরদিকে Triumph Street Triple RS ভ্যারিয়েন্টে 12,000 rpm-এ 130 hp ও 9,000 rpm-এ 80 Nm টর্ক উৎপাদন করে। এছাড়া এই ইঞ্জিনের সাথে 6 স্পিড গিয়ার বক্স আর দুটি ভ্যারিয়েন্টেই বাই-ডাইরেক্সনাল কুইক শিফ্টার রয়েছে।

Triumph Street Triple R ও Triumph Street Triple RS-এর ফিচার্স

এই দুটি ভ্যারিয়েন্টেই অ্যালুমিনিয়াম টুইন স্পার ফ্রেম রয়েছে। Triumph Street Triple R-এ Showa আপ সাইড ডাউন ফ্রন্ট ফোর্ক আর মোনোশক রেয়ার সাসপেনশন দেওয়া হয়েছে। অপরদিকে Triumph Street Triple RS-এ হায়ার স্পেক আপগ্রেড করা হয়েছে। এই ভ্যারিয়েন্টে Showa ফ্রন্ট ফোর্ক আর Ohlins মোনোশক রেয়ার সাসপেনশন রয়েছে।

Triumph Street Triple R-এ আগের মতোই Brembo M4.32 মোনোব্লক ক্যালিপার ব্যবহার করা হয়েছে। কিন্তু Triumph Street Triple RS ভ্যারিয়েন্টে Brembo Stylema ইউনিট যুক্ত করা হয়েছে।

এই দুটি মডেলেই ট্র্যাকশন কন্ট্রোল, ABS আর একাধিক রাইডিং মোড রয়েছে। Triumph Street Triple R-এ রেইন, রোড, স্পোর্ট আর রাইডার মোড রয়েছে। অপরদিকে Triumph Street Triple RS-এ ট্র্যাক রাইডিং মোড রয়েছে। এছাড়া Triumph Street Triple R মডেলে ডিজিটাল ডিসপ্লে রয়েছে। আর Triumph Street Triple RS-এ রঙিন TFT ড্যাশবোর্ড ব্যবহার করা হয়েছে।

Triumph Street Triple R ও Triumph Street Triple RS-এর দাম

Triumph Street Triple R-এর সিলভার আইস ও পিওর হোয়াইট রঙের মডেলের এক্স শোরুম দাম 9.95 লাখ টাকা। আর ক্রিস্টাল হোয়াইট ও ম্যাট বাজা অরেঞ্জ-এর এক্স শোরুম দাম 10.21 লাখ টাকা। Triumph Street Triple RS-এর দাম 14 হাজার টাকা বৃদ্ধি পেয়েছে। সিলভার আইস রঙের এক্স শোরুম দাম 11.95 লাখ টাকা। আর কার্নিভাল রেড, কসমিক ইয়েলো আর ফ্যান্টম ব্ল্যাক রঙের মডেলের এক্স শোরুম দাম 12.21 লাখ টাকা।