Bike Loan

Triumph Daytona 660: হাই-ফাই লুকে ট্রায়াম্ফ! সলিড ফিচার্স, ঝড়ে উড়ে যাবে নামি দামি বাইক

Aindrila Dhani

Published on:

triumph-daytona-660-launched-2024

Triumph Daytona 660 ভারতের ডিলারশিপগুলিতে পৌঁছানো শুরু করেছে। এটি 660cc সুপারস্পোর্টের আসন্ন লঞ্চের সংকেত দিচ্ছে, যা কিছু সময়ের জন্য বিলম্বিত হয়েছে। বাইকটি এপ্রিল-মে মাসে বিক্রি হওয়ার কথা ছিল, কিন্তু জুনের মাঝামাঝি পেরিয়ে গেছে এখন ডিলারশিপে পৌঁছানো শুরু হয়েছে। Triumph India জুনের শেষের দিকে বা জুলাইয়ের শুরুতে বাইকটি লঞ্চ করবে।

Daytona 660 আসলে Trident 660-র প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে ম্যানুফ্যাকচার করা হয়েছে। এটি ন্যাকেড বাইকের মতো একই ফ্রেম এবং ইঞ্জিন শেয়ার করছে। এটি ইনলাইন-ট্রিপল 11,250rpm-এ 95bhp শক্তি এবং 8,250rpm-এ 69Nm টর্ক তৈরি করতে সক্ষম। উল্লেখযোগ্য বিষয় হল 80 শতাংশ টর্ক 3,125rpm-এ উপলব্ধ।

Triumph তাদের বাইকে শালীন ফিচার্স দিয়েছে। বাইকটিতে রয়েছে সম্পূর্ণ এলইডি লাইট, ব্লুটুথ কানেক্টিভিটি সহ টিএফটি/এলসিডি ডিসপ্লে এবং তিনটি রাইডিং মোড- রেইন, রোড এবং স্পোর্ট। সুন্দরভাবে ডিজাইন করা বডিওয়ার্কের সাথে আপনারা একটি টিউবুলার স্টিলের পেরিমিটার ফ্রেম পেয়ে যাবেন। এই বাইকে 41 মিলিমিটারের Showa SFF-BP USD ফোর্ক এবং প্রিলোড অ্যাডজাস্টেবল Showa মনোশক সাসপেনশন ব্যবহার করা হয়েছে৷ ব্রেকিং ডিউটি সামলানোর জন্য সামনের দিকে 310 মিলিমিটারের টুইন ডিস্ক ব্রেক এবং পিছনে 220 মিলিমিটারের একটি ডিস্ক ব্রেক রয়েছে। বাইকটি 17 ইঞ্চি অ্যালয় হুইলে রাইড করবে, যা Michelin Power 6 টায়ারযুক্ত।

আপনারা যদি আকর্ষণীয় লুক ও ডিজাইনের পাশাপাশি সম্পূর্ণ ফেইরিং ফিচার যুক্ত বাইকের খোঁজে থাকেন, তবে Triumph Daytona 660 দারুণ একটি বিকল্প। এই বাইকের দাম জানা যায়নি। তবে রিপোর্ট অনুযায়ী, Triumph Daytona 660-র এক্স শোরুম দাম 9 লক্ষ টাকা থেকে 9.25 লক্ষ টাকার মধ্যে হতে পারে। ভারতে, বাইকটি লঞ্চ হওয়ার পর Kawasaki Ninja 650-র সাথে প্রতিযোগিতায় নামবে।