Bike Loan

Toyota Raize: টাটা পাঞ্চ কে দশ গোল দেবে টয়োটা! খাসা চেহারা, লুকে নামি দামি গাড়ি ফেল

Aindrila Dhani

Published on:

toyota-raize-price

Toyota Raize: ভারতীয় বাজারে Toyota তাদের শক্তিশালী, আকর্ষণীয় ও স্টাইলিশ গাড়ি লঞ্চ করে। এইসব গাড়ি অল্প সময়ের মধ্যে এই গ্রাহকদের মন জিতে নেয়। এছাড়া Toyota কোম্পানির ওপর গ্রাহকদের বিশ্বাস রয়েছে।‌ এবার এই কোম্পানি নতুন 5‌ সিটের গাড়ি লঞ্চ করতে চলেছে। ভারতীয় মার্কেটে পেয়ে যাবেন Toyota Raize।

Toyota ভারতে লঞ্চ করতে চলেছে তাদের নতুন SUV। কোম্পানি আশা রাখছে, অন্যান্য মডেলের মতো এটিও গ্রাহকদের মন জিতে নেবে। আপনি যদি নতুন গাড়ির খোঁজে থাকেন, এই মডেলটি সম্পর্কে জেনে রাখতে পারেন। এতে আপনারা টাচ স্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম পেয়ে যাবেন। এছাড়া Toyota Raize-এ রয়েছে 6 স্পিড গিয়ার বক্স।

Toyota Raize গাড়ির ইঞ্জিন

এই গাড়িতে 1.0 লিটারের টার্বো চার্জড পেট্রোল ইঞ্জিনের ব্যবহার করা হয়েছে। Toyota Raize-এ 996cc-র 4 সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন রয়েছে। এই ইঞ্জিন 98 Ps শক্তি উৎপাদন করতে পারে। এছাড়া 2,400 rpm-4,000 rpm-এ 140 Nm টর্ক উৎপাদন করতে পারে।‌ এর সাথে রয়েছে 6 স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন।‌

Toyota Raize গাড়ির মাইলেজ

এই গাড়ির মাইলেজের কথা বলতে গেলে, Toyota Raize প্রতি লিটারে 18 কিলোমিটার মাইলেজ দিতে পারে।‌

Toyota Raize আকর্ষণীয় ফিচার

Toyota Raize-এ বেশ কিছু আকর্ষণীয় ফিচার রয়েছে। গ্রাহকদের প্রয়োজনীয়তার দিকে খেয়াল রেখেছে কোম্পানি। এতে আপনারা 8 ইঞ্চির বড়ো টাচ স্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম পেয়ে যাবেন। এতে থাকছে অ্যান্ড্রয়েড অটো আর অ্যাপেল কার প্লে সাপোর্ট। এর পাশাপাশি Toyota Raize-এ সানরুফ পেয়ে যাবেন। এই গাড়িতে সাউন্ড সিস্টেমের সুবিধা রয়েছে। এই ফোর হুইলারের ভেন্টিলেটেড সিট আপনাদের আরাম প্রদান করবে। Toyota Raize-এ 9 ইঞ্চির অ্যালয় হুইল দেওয়া হয়েছে।

Toyota Raize মডেলটির দাম

Toyota Raize 2025 সালে লঞ্চ হতে পারে। এর দাম এখনও সামনে আনা হয়নি। তবে অনলাইন রিপোর্ট অনুযায়ী, ভারতে এই গাড়ির এক্স শোরুম দাম 8 লাখ টাকার আশেপাশে হতে পারে। এটি লঞ্চ হওয়ার পর আমাদের দেশে Creta আর Tata Punch-এর মতো গাড়ির প্রতিযোগিতা বৃদ্ধি পাবে।