Bike Loan

Tata Tiago EV : সরকার দেবে 1.5 লাখ টাকার ভর্তুকি, কি ভাবে পাবেন জেনে নিন

Aindrila Dhani

Published on:

Tata Tiago EV

গত এক-দুই বছরে বৈদ্যুতিক গাড়ির চাহিদা অনেকটাই বৃদ্ধি পেয়েছে। যার ফলে এই সেগমেন্ট খুব দ্রুত বৃদ্ধি পাচ্ছে। বর্তমানে‌ টাটা কোম্পানি ভারতীয় অটোমোবাইল সেক্টরের ইলেকট্রিক ফোর হুইলারের সেগমেন্টে তার আধিপত্য বজায় রেখেছে।

এই কোম্পানি তার পোর্টফোলিওতে বেশকিছু মডেল যুক্ত করে এই মার্কেটে নিজের প্রভুত্ব তৈরি করতে চাইছে। টাটা মোটরস সম্প্রতি 2024 TATA TIAGO EV লঞ্চ করেছে, যা গ্রাহকদের মধ্যে কৌতুহল তৈরি করেছে। আজকের প্রতিবেদনে এই গাড়ির সম্পর্কে কথা বলব। টাটা কোম্পানি সস্তায় ফোর হুইলার গাড়ি লঞ্চ করার চেষ্টা করে। ফলে অটো সেক্টর প্রায় নিজের দখলে নিয়ে নিয়েছে কোম্পানিটি।

2024 TATA TIAGO EV : শক্তিশালী ব্যাটারি

এই ইলেকট্রিক ফোর হুইলারে দুটি ব্যাটারি প্যাকের বিকল্প উপলব্ধ রয়েছে। যথা – 19.2kWh এবং 24kWh। রেঞ্জ সম্পর্কে কথা বলতে গেলে, 19.2 কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক ভেরিয়েন্টটি একবার সম্পূর্ণ চার্জে 250 কিলোমিটার রেঞ্জ দেয়। আয 24 কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাকটি সম্পূর্ণ চার্জে 315 কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারে।

2024 TATA TIAGO EV : ফিচার্স

এই গাড়িতে প্রিমিয়াম ফিচারের ব্যবহার করা হয়েছে। এতে আপনারা ডুয়াল টোন ইন্টিরিয়ার থিম দেখতে পেয়ে যাবেন। 2024 TATA TIAGO EV-তে 7 ইঞ্চির টাচ স্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, কানেক্টেড কার টেকনোলজি ও অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোলার মতো বেশ কিছু সুবিধা রয়েছে। সুরক্ষার জন্য এই ইলেকট্রিক গাড়িতে এয়ার ব্যাগ, ABS আর EBD ব্যবহার করা হয়েছে।

2024 TATA TIAGO EV : দাম

দামের কথা বলতে গেলে, ভারতীয় বাজারে 2024 TATA TIAGO EV-র এক্স শোরুম দাম 8.69 লাখ টাকা থেকে শুরু হচ্ছে। অপরদিকে এই মডেলের টপ ভেরিয়েন্টের এক্স শোরুম দাম 12.03 লাখ টাকা। এই গাড়িটি কিনলে ছত্তিশগড়ে 10 শতাংশ হারে 1.5 লাখ টাকার ভর্তুকি পেয়ে যাবেন।