Bike Loan

Tata Stryder Zeeta Plus: বাইকের স্বাদ পূরণ করবে এই সাইকেল! জলের দরে কিনুন, দাম মাত্র 9 হাজার 500 টাকা

Aindrila Dhani

Published on:

tata-stryder-zeeta-plus-price

অটোমোবাইল সেক্টরের সবথেকে পুরোনো তথা দিগ্গজ কোম্পানি হল‌ Tata Motors। এই কোম্পানি বিভিন্ন ধরনের ছোট-বড় গাড়ি লঞ্চ করেছে। কিন্তু গত কয়েক বছর ধরে ইলেকট্রিক গাড়ির চাহিদা দ্রুত হারে বৃদ্ধি পাওয়ার কারণে এই কোম্পানিও বেশ কিছু সময় ধরে ইলেকট্রিক ভেহিকেল ম্যানুফ্যাকচার করা শুরু করেছে।‌

Tata Motors ইলেকট্রিক অটোমোবাইল সেক্টরে এতদিন ফোর হুইলার লঞ্চ করলেও এবার ইলেকট্রিক টু-হুইলার সেক্টরেও কব্জা জমাতে চাইছে। এই কোম্পানির ইলেকট্রিক বাইক ও স্কুটার খুব শীঘ্রই ভারতের রাস্তায় দেখতে পাওয়া যাবে। তবে এই প্রতিবেদনে আমরা Tata Motors-এর ফোর হুইলার বা টু-হুইলার সম্পর্কে কথা বলব না। বরং জানাব এই কোম্পানির প্রিমিয়াম ইলেকট্রিক সাইকেলের সম্পর্কে। অ্যাডভান্স ফিচার ও দুর্দান্ত পারফরম্যান্স সহ ভারতীয় বাজারে লঞ্চ হয়েছে Tata Stryder Zeeta Plus।

Tata Stryder Zeeta Plus-র ব্যাটারি ও রেঞ্জ

কোম্পানি এই সাইকেলে ভালো পাওয়ারের ব্যাটারি প্যাক ব্যবহার করেছে। যা দীর্ঘ রেঞ্জ দিতে সক্ষম। Tata Motors এই মডেলের বডি খুবই হালকা রাখার চেষ্টা করেছে। এতে আপনারা 36 ভোল্টের লিথিয়াম আয়ন 64Ah-এর ব্যাটারি প্যাক রয়েছে। এটি সম্পূর্ণ চার্জ দিলে 45 কিলোমিটার রেঞ্জ দিতে পারে। এই ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে 3 ঘন্টা সময় নেয়। এছাড়া এতে 250 ওয়াটের BLDC টেকনোলজির হাব মোটর ব্যবহার করা হয়েছে। এটি প্রতি ঘন্টায় 25 কিলোমিটার বেগে ছুটতে পারে।

Tata Stryder Zeeta Plus-এর ফিচার্স

এই ইলেকট্রিক সাইকেলে ডিস্ক ব্রেক, MTP টাইপ ওভার সাইজ হ্যান্ডেল বার ও ডবল অ্যালয় রিম সহ বেশকিছু ফিচার রয়েছে।

Tata Stryder Zeeta Plus-এর দাম

এই ইলেকট্রিক সাইকেলের এক্স শোরুম দাম 19 হাজার 200 টাকা। তবে আপনারা ফাইন্যান্স প্ল্যানেও এটি কিনতে পারবেন। সেক্ষেত্রে 9 হাজার 500 টাকা ডাউন পেমেন্ট করতে হবে। আর 12 মাসের জন্য 1 হাজার 520 টাকা করে EMI দিতে হবে।