Bike Loan

Tata Nano EV: মধ্যবিত্তের প্রিয় গাড়ি ন্যানো ফের বাজারে! চেহারাই মন মজেছে সবার, ছুটবে 300 কিমি

Aindrila Dhani

Published on:

tata-nano-ev-price

বর্তমান সময়ে ইলেকট্রিক গাড়ির চাহিদা দ্রুত হারে বৃদ্ধি পাচ্ছে। তাই বেশ কিছু কোম্পানি তাদের বিদ্যমান মডেলের ইলেকট্রিক ভার্সন লঞ্চ করা শুরু করেছে। ইতিমধ্যে এমন গাড়ি বেশ কয়েকটি লঞ্চ হয়ে গেছে। এবার Tata Motors তাদের বিখ্যাত গাড়ির ইলেকট্রিক ভেরিয়েন্ট লঞ্চ করতে চলেছে। আজকের প্রতিবেদনে আমরা কথা বলছি Tata Nano EV-র সম্পর্কে।

ভারতীয় রাস্তায় হুলুস্থুল ফেলতে চলে এসেছে Tata Nano EV। এতে আপনারা আধুনিক ফিচার্সের সুবিধা পেয়ে যাবেন। এছাড়া একবার সম্পূর্ণ চার্জে 300 কিলোমিটার মতো রেঞ্জ দিতে পারে Tata Nano EV। জেনে নিন বিস্তারিত।

Tata Nano EV-র ব্যাটারি ও রেঞ্জ (Tata Nano EV battery and range)

এই ইলেকট্রিক গাড়ির সম্পর্কে খুব একটা তথ্য জানা যায়নি। তবে রিপোর্ট অনুযায়ী, Tata Nano EV-তে 40 কিলোওয়াট আওয়ার ক্যাপাসিটির লিথিয়াম আয়ন ব্যাটারি ব্যাক ব্যবহার করা হয়েছে। এই ব্যাটারি একবার সম্পূর্ণ চার্জ হয়ে গেলে 300 কিলোমিটার মতো রেঞ্জ দিতে পারে। বড় ব্যাটারির পাশাপাশি Tata Nano EV-তে শক্তিশালী ইলেকট্রিক মোটর ব্যবহার করা হয়েছে। যার সাহায্যে দ্রুত দৌড়াতে পারবে এই গাড়ি।

Tata Nano EV-র ফিচার্স (Tata Nano EV features)

এই ইলেকট্রিক SUV এখনও লঞ্চ হয়নি। তাই এর সম্পর্কে খুব একটা তথ্য আমাদের কাছে নেই। তবে শোনা যাচ্ছে Tata Nano EV-তে আধুনিক ফিচার্স যুক্ত করবে কোম্পানি। গ্রাহকদের প্রয়োজনীয়তা ও চাহিদার দিকে সম্পূর্ণ খেয়াল রাখা হবে। এছাড়া সুরক্ষা নিয়ে কোনরকম কমতি রাখবে না Tata Motors।

Tata Nano EV-র দাম (Tata Nano EV price)

ভারতীয় বাজারে Tata Nano EV-র দাম 6 লাখ টাকা থেকে 9 লাখ টাকার মধ্যে হতে পারে।