Bike Loan

Tata Nano EV: ইলেকট্রিক অবতারে টাটা ন্যানো! চার্মিং লুক, ঝাক্কাস ফিচার্স আর সাশ্রয়ী দামে বাজারে মাতাতে

Aindrila Dhani

Published on:

tata-nano-ev-price-2024

বর্তমান সময়ে ইলেকট্রিক গাড়ির চাহিদা দ্রুত হারে বৃদ্ধি পাচ্ছে। তাই বেশ কিছু কোম্পানি তাদের বিদ্যমান মডেলের ইলেকট্রিক ভার্সন লঞ্চ করা শুরু করেছে। ইতিমধ্যে এমন গাড়ি বেশ কয়েকটি লঞ্চ হয়ে গেছে। এবার Tata Motors তাদের বিখ্যাত গাড়ির ইলেকট্রিক ভেরিয়েন্ট লঞ্চ করতে চলেছে। আজকের প্রতিবেদনে আমরা কথা বলছি Tata Nano EV-র সম্পর্কে।

ঝাক্কাস ফিচার্স ও শক্তিশালী ব্যাটারি সহ এবার Tata Nano-র EV সংস্করণ পেয়ে যাবেন। Tata Nano একসময় ভারতের অন্যতম জনপ্রিয় গাড়ি ছিল। এখনও সেই জনপ্রিয়তা বজায় রয়েছে। এবার এই গাড়ির ইলেকট্রিক মডেল পাওয়া যাবে।

Tata Nano EV : ইঞ্জিন

আমরা যদি এই ইলেকট্রিক গাড়ির লুক সম্পর্কে কথা বলি, তাহলে Tata Nano-র ইলেকট্রিক ভ্যারিয়েন্ট অনেক ফিচার এবং সরঞ্জাম সহ লঞ্চ করা হতে পারে। গ্রাউন্ড ক্লিয়ারেন্স বাড়িয়ে টাটা ন্যানো ইলেকট্রিক গাড়িতে বড় সাইজের অ্যালয় হুইল দেওয়া হতে পারে। টাটা ন্যানো ইলেকট্রিক স্পোর্টি ডিজাইনের সাথে আসবে। এর সাথে আপনি এই টাটা ন্যানোতে একটি ভিন্ন ডিজাইন এবং লুক দেখতে পাবেন।

Tata Nano EV : রেঞ্জ

ব্যাটারি এবং রেঞ্জ সম্পর্কে কথা বললে, টাটা ন্যানো ইলেকট্রিক গাড়িতে আপনি লিথিয়াম আয়ন ব্যাটারি দ্বারা চালিত দুটি ব্যাটারি প্যাক বিকল্প পেতে পারেন। তথ্য অনুযায়ী, এতে 19 কিলোওয়াট আওয়ার ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হতে পারে। রেঞ্জের কথা বলতে গেলে, কিছু সূত্র অনুসারে এই ব্যাটারি একবার সম্পূর্ণ চার্জ হলে 250 কিলোমিটারের রেঞ্জ দিতে পারবে। Tata Nano ইলেকট্রিক গাড়ির দ্বিতীয় ব্যাটারি প্যাকটি 24 কিলোওয়াট আওয়ার ক্যাপাসিটির, যা 315 কিলোমিটার রেঞ্জ দিতে সক্ষম হবে।

Tata Nano EV : ফিচার্স

ফিচার্সের কথা বলতে গেলে, টাটা ন্যানো ইলেকট্রিক গাড়িতে আপনি অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপল কারপ্লে কানেক্টিভিটি, ব্লুটুথ এবং ইন্টারনেট কানেক্টিভিটি, 6 স্পীকার সাউন্ড সিস্টেম, পাওয়ার স্টিয়ারিং, পাওয়ার উইন্ডোজ, অ্যান্টি-রোল বার ইত্যাদি সহ একটি 7 ইঞ্চির টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম পাবেন। এছাড়া বেশকিছু প্রিমিয়াম ফিচার, যেমন- এসি, ফ্রন্ট পাওয়ার উইন্ডো, মাল্টি ইনফরমেশন ডিসপ্লে, রিমোট লকিং, ইলেকট্রিক পার্কিং ব্রেক ইত্যাদি এতে থাকতে পারে।

Tata Nano EV : দাম

দাম সম্পর্কে কথা বলতে গেলে, Tata Motors এখনও টাটা ন্যানো ইলেকট্রিক গাড়ির দাম এবং উপলব্ধতা সম্পর্কে কোনও তথ্য দেয়নি। কিন্তু কিছু মিডিয়া রিপোর্ট অনুযায়ী, কোম্পানি এই টাটা ন্যানো ইলেকট্রিক গাড়িটি 5 লক্ষ টাকা পর্যন্ত দামে অফার করতে পারে।