Bike Loan

Tata Nano EV: বাজারে আসতেই হইচই! ফের বাজার কাঁপাবে ন্যানো, লুকে ফিদা আট থেকে আশি সবাই

Aindrila Dhani

Updated on:

tata-nano-ev-launch-date

Tata Nano EV : বর্তমান সময়ে ইলেকট্রিক গাড়ির চাহিদা দ্রুত হারে বৃদ্ধি পাচ্ছে। তাই বেশ কিছু কোম্পানি তাদের বিদ্যমান মডেলের ইলেকট্রিক ভার্সন লঞ্চ করা শুরু করেছে। ইতিমধ্যে এমন গাড়ি বেশ কয়েকটি লঞ্চ হয়ে গেছে। এবার Tata Motors তাদের বিখ্যাত গাড়ির ইলেকট্রিক ভেরিয়েন্ট লঞ্চ করতে চলেছে। আজকের প্রতিবেদনে আমরা কথা বলছি Tata Nano EV-র সম্পর্কে।

আপনি কি ভারতে সবচেয়ে সাশ্রয়ী মূল্যের বৈদ্যুতিক গাড়ি খুঁজছেন? তাই 2024 সালের Tata Nano Electric আপনার জন্য আকর্ষণীয় হতে পারে। যদিও অফিশিয়াল লঞ্চের কথা এখনও ঘোষণা করেনি কোম্পানি।তবে সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, Tata Motors এই জনপ্রিয় গাড়িটির ইলেকট্রিক অবতার চালু করার কথা ভাবছে।

Tata Nano EV-র সম্পর্কে এই তথ্য অবশ্যই জেনে রাখুন

টাটা ন্যানো ইলেকট্রিক সম্পর্কে আপাতত কোনও আনুষ্ঠানিক ঘোষণা করেনি কোম্পানি। তবে 2010 সাল নাগাদ একটি ইলেকট্রিক ন্যানোর ধারণা সামনে এসেছিল। যা মানুষের দৃষ্টি আকর্ষণ করেছিল। 2024 সালের শুরুতে টাটা এবং এমজি মোটর ব্যাটারির দাম কমার কারণে তাদের ইলেকট্রিক গাড়ির দাম কমিয়েছিল। তাই অনুমান করা হচ্ছে যে সম্ভবত টাটা ন্যানো ইলেকট্রিকও সাশ্রয়ী মূল্যে বাজারে লঞ্চ করা হতে পারে।

Tata Nano EV: সম্ভাব্য রেঞ্জ

এই ইলেকট্রিক গাড়ির সম্পর্কে খুব একটা তথ্য জানা যায়নি। তবে রিপোর্ট অনুযায়ী, Tata Nano EV-তে 40 কিলোওয়াট আওয়ার ক্যাপাসিটির লিথিয়াম আয়ন ব্যাটারি ব্যাক ব্যবহার করা হতে পারে। এই ব্যাটারি একবার সম্পূর্ণ চার্জ হয়ে গেলে 2000 কিলোমিটারের বেশি রেঞ্জ দিতে পারবে। বড় ব্যাটারির পাশাপাশি Tata Nano EV-তে শক্তিশালী ইলেকট্রিক মোটর ব্যবহার করা হতে পারে। যার সাহায্যে দ্রুত দৌড়াতে পারবে এই গাড়ি।

Tata Nano EV: স্মার্ট ফিচার্স

এই গাড়ির ফিচারের তালিকা কোম্পানি সামনে আনিনি। তবে ন্যানো ইলেকট্রিকে টাচ স্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, স্টীয়ারিং মাউন্টেড কন্ট্রোল, চারটি পাওয়ার উইন্ডো, সেমি ডিজিটাল ড্রাইভার ডিসপ্লে আর ম্যানুয়াল ট্রান্সমিশনের মতো ফিচার ব্যবহার করা হতে পারে। এর পাশাপাশি রেয়ার পার্কিং ক্যামেরা থাকতে পারে।

Tata Nano EV: দাম

কোম্পানি এই ইলেকট্রিক ফোর হুইলারের দাম এখনও সামনে আনেনি। তবে রিপোর্ট অনুযায়ী, টাটা ন্যানো ইলেকট্রিকের দাম 6 লাখ টাকা থেকে 9 লাখ টাকার মধ্যে হতে পারে।

Tata Nano EV: লঞ্চ

লঞ্চের সম্পর্কেও কোনো তথ্য দেয়নি টাটা মোটরস। 2024-এর শেষের দিকে Tata Nano EV লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে।