Bike Loan

Tata Electric Scooter: দীর্ঘ অপেক্ষার অবসান! ধুরন্ধর স্কুটি নিয়ে বাজারে টাটা, সস্তায় ভরপুর ফিচার

Pushpita Baral

Published on:

tata-electric-scooter-launching

আজ আমরা আপনাদের টাটা কোম্পানির ইলেকট্রিক স্কুটার সম্পর্কে বলতে যাচ্ছি। যেটিতে আপনি খুব ভালো রেঞ্জ এবং টপ স্পীড পেতে পারেন। আপনারা সবাই জানেন যে টাটা কোম্পানি ভারতের একটি বিখ্যাত কোম্পানি। যাদের পণ্য ভারতে সবচেয়ে বেশি বিক্রি হয়। আপনাদের সকলকে জানিয়ে রাখি যে, পেট্রোল এবং ডিজেলের দাম বৃদ্ধির কারণে ভারতের বাজার দ্রুত ইলেকট্রিক গাড়ির দিকে চলে গেছে। এটি দেখে Tata কোম্পানি সিদ্ধান্ত নিয়েছে যে, এটি একটি শক্তিশালী ইলেকট্রিক স্কুটার লঞ্চ করবে। যেটিতে আপনি খুব ভাল রেঞ্জ পাবেন।

Tata Electric Scooter: রাইডিং রেঞ্জ

টাটা কোম্পানি এখনও পর্যন্ত সবচেয়ে আকর্ষণীয় রেঞ্জ এই টাটা ইলেকট্রিক স্কুটারে দিচ্ছে। যা এখনও পর্যন্ত প্রতিটি ইলেকট্রিক স্কুটারের চেয়ে বেশি। টাটা কোম্পানির মতে, আপনি এই ইলেকট্রিক স্কুটারটি একবার সম্পূর্ণ চার্জে 150 কিলোমিটারের বেশি চালাতে পারবেন এবং তাও কোনো বাধা ছাড়াই। টাটা কোম্পানি এই ইলেকট্রিক স্কুটারের ভিতরে লিথিয়াম আয়রন ব্যাটারি প্যাক ব্যবহার করেছে। এই ইলেকট্রিক স্কুটারের ব্যাটারি 100% চার্জ হতে মাত্র 4 থেকে 5 ঘন্টা সময় নেয়।

Tata Electric Scooter: বৈশিষ্ট্য

টাটা কোম্পানি এই টাটা ইলেকট্রিক স্কুটারের ভিতরে অনেক আকর্ষণীয় ফিচার দিয়েছে। যা গ্রাহকদের ক্ষেত্রে খুব পছন্দের হতে চলেছে। টাটা কোম্পানির মতে, আপনি এই বৈদ্যুতিক স্কুটারের ভিতরে আকর্ষনীয় কিছু বৈশিষ্ট্য দেখতে পাবেন। যেমন – ওডোমিটার, ট্রিপ মিটার, টেলিস্কোপিক সাসপেনশন, স্পিডোমিটার, এলইডি হেডলাইট, ব্লুটুথ নেভিগেশন, ডিজিটাল ইমিটার, বুট স্পেস, অ্যালয় হুইলস এবং টিউবলেস টায়ার।

Tata Electric Scooter: গতি

টাটা কোম্পানির এই টাটা ইলেকট্রিক স্কুটার আপনাকে অসাধারণ গতি দেবে। এর সাহায্যে আপনি এই বৈদ্যুতিক স্কুটারটি দিয়ে খুব অল্প সময়ে আপনার দীর্ঘ যাত্রা সম্পূর্ণ করতে পারবেন। টাটা কোম্পানির মতে, আপনি এই ইলেকট্রিক স্কুটারে ঘণ্টায় 85 কিলোমিটার গতি পেতে পারেন। এর দুর্দান্ত গতির কারণ হল, এর শক্তিশালী মোটর। এই স্কুটারে 250 ওয়াটের BLDC মোটর ব্যবহার করা হয়েছে।

Tata Electric Scooter: দাম এবং লঞ্চের তারিখ

ভারতীয় বাজারে এই টাটা ইলেকট্রিক স্কুটারটির দাম রাখা হয়েছে মাত্র 1 লাখ টাকা। টাটা কোম্পানি এই ইলেকট্রিক স্কুটারটি 2025 সালের মধ্যে ভারতে লঞ্চ করতে পারে।