Bike Loan

Tata Cycle: কম দামে প্রিমিয়াম লুক! বাজারে সস্তার ই-সাইকেল, সিঙ্গেল চার্জে 60 কিলোমিটার রেঞ্জ

Aindrila Dhani

Published on:

tata-cycle-price

টাটা মোটরস্ ভারতীয় বাজারে নিয়ে এসেছে নতুন ইলেকট্রিক সাইকেল। এখন ইলেকট্রিক স্কুটার ও বাইকের পাশাপাশি ইলেকট্রিক সাইকেলেরও চাহিদা বৃদ্ধি পাচ্ছে। তাই বিভিন্ন কোম্পানি এই সেক্টরে নতুন প্রোডাক্ট লঞ্চ করা শুরু করেছেন।

টাটা মোটরসের নতুন সাইকেল সিঙ্গেল চার্জে 60 কিলোমিটার রেঞ্জ দিতে পারে। এছাড়া এতে রয়েছে অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম। এতে আপনারা বুট স্পেস পেয়ে যাবেন। প্রতি ঘণ্টায় সর্বোচ্চ 35 কিলোমিটার বেগে ছুটতে পারে টাটা ইলেকট্রিক সাইকেল। এই সম্পর্কে বিস্তারিত জেনে রাখুন।

টাটা ইলেকট্রিক সাইকেলের ব্যাটারি

টাটা কোম্পানি জানিয়েছে, এই ইলেকট্রিক সাইকেলে 250 ওয়াটের বিএলডিসি টেকনোলজির ইলেকট্রিক মোটর ব্যবহার করা হয়েছে। এই ইলেকট্রিক মোটরের সাহায্যে সাইকেলটি প্রতি ঘণ্টায় 35 কিলোমিটার বেগে ছুটতে পারে। এছাড়া এতে বড় ও শক্তিশালী ব্যাটারির ব্যবহার করেছে কোম্পানি। এই ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে 3 ঘণ্টা সময় নেয়। সিঙ্গেল চার্জে টাটা ইলেকট্রিক সাইকেল 50 কিলোমিটার থেকে 60 কিলোমিটার পথ যেতে পারে।

টাটা ইলেকট্রিক সাইকেলের ফিচার্স

এই ইলেকট্রিক সাইকেলে ইউএসবি সাপোর্ট, মিউজিক সাপোর্ট সহ বেশ কিছু প্রয়োজনীয় ফিচার রয়েছে। এর লুক আকর্ষণীয় করার জন্য এতে হেভি লাইটিং করা হয়েছে। এছাড়া এতে দুর্দান্ত কালার কম্বিনেশন পেয়ে যাবেন। টাটা ইলেকট্রিক সাইকেলে বুট স্পেস সহ বেশ ভালো স্টোরেজ ক্যাপাসিটি দেওয়া থাকবে। সুরক্ষার জন্য এতে ডিস্ক ব্রেক আর ABS-এর ব্যবহার করেছে কোম্পানি।

টাটা ইলেকট্রিক সাইকেলের দাম

টাটা ইলেকট্রিক সাইকেল 2025-এর প্রথম দিকে লঞ্চ হবে। রিপোর্ট অনুযায়ী, এর সম্ভাব্য দাম 35 হাজার টাকা।