Bike Loan

Tata Altroz EV: মধ্যবিত্তের মনপসন্দ টাটার জোরদার এন্ট্রি! বাজারের সেরা লুক, ফিচার দেখে ঘুম উরবে সবার

Aindrila Dhani

Published on:

tata-altroz-ev-mileage-price

Tata Altroz EV: Tata Motors ভারতীয় বাজারে লঞ্চ করতে চলেছে নতুন ইলেকট্রিক গাড়ি। ইতিমধ্যে ভারতে অনেক চমৎকার যানবাহন চালু হয়েছে, যার ফলে মানুষ দুর্দান্ত বিকল্প পেয়ে যাচ্ছে। এগুলির মধ্যে একটি হল Tata Altroz। যা বর্তমানে গ্রাহকদের কাছে বেশ প্রিয়।

এখন ভারতীয় বাজারে ইলেকট্রিক গাড়ির ক্রমবর্ধমান চাহিদার পরিপ্রেক্ষিতে, এই শক্তিশালী গাড়িটি ইলেকট্রিক অবতারে লঞ্চ করার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানি। যদিও কোম্পানি আনুষ্ঠানিকভাবে Tata Altroz EV লঞ্চের বিষয়টি সুনিশ্চিত করেনি। কিন্তু খবরে বলা হয়েছে এই গাড়িটি শীঘ্রই ভারতীয় বাজারে প্রবেশ করতে পারে। তো চলুন জেনে নেওয়া যাক সেই সম্পর্কে।

Tata Altroz EV: অ্যাডভান্স ফিচার্স

রিপোর্ট অনুযায়ী, Tata Altroz EV-তে অ্যাডভান্স ফিচারের ব্যবহার করবে কোম্পানি। এতে আপনারা 7 ইঞ্চির টাচ স্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, কানেক্টেড কার টেকনোলজি, রিয়ার আর্ম রেস্ট, ফ্রন্ট আর্ম রেস্ট, এয়ার ব্যাগ, ফেয়ার এসি ভেন্টস্, এমবিয়েন্ট লাইটিং, রেয়ার ক্যামেরা ডিসপ্লে ইত্যাদি পেয়ে যাবেন। গ্লোবাল NCAP সেফ্টির দিক থেকে Tata Altroz-কে 5‌ স্টার রেটিং দিয়েছে। তাই আশা করা যাচ্ছে, ইলেকট্রিক ভ্যারিয়েন্টের সেফ্টির দিকে বিশেষ খেয়াল রাখবে কোম্পানি।

Tata Altroz EV: রেঞ্জ

এই ইলেকট্রিক গাড়িতে 30 কিলোওয়াট আওয়ার ক্যাপাসিটি থেকে 35 কিলোওয়াট আওয়ার ক্যাপাসিটির মধ্যে ব্যাটারি ব্যবহার করা হতে পারে। যা একবার সম্পূর্ণ চার্জ হয়ে গেলে 450 কিলোমিটার থেকে 500 কিলোমিটার রেঞ্জ দিতে পারে। এছাড়া এই ইলেকট্রিক হ্যাচব্যাকে শক্তিশালী মোটরের ব্যবহার করা হবে। যা 82 bhp শক্তি থেকে 130 bhp শক্তি উৎপাদন করতে পারবে।

Tata Altroz EV: দাম

Tata Altroz EV-র দাম সম্পর্কে কোনও আধিকারিক তথ্য জানা যায়নি। কিন্তু রিপোর্ট অনুযায়ী, এই ইলেকট্রিক গাড়ি 14 লাখ টাকা থেকে 15 লাখ টাকার প্রারম্ভিক এক্স শোরুম দামে লঞ্চ করা হতে পারে।