Bike Loan

Taro GP 3: বাংলাদেশের মাটি কাঁপাতে আসছে নয়া স্পোর্টস বাইক! চেহারা দেখে চমকে যাবেন

Aindrila Dhani

Published on:

taro-gp-3-launch-date-in-bangladesh

Bangladesh New Bike: বর্তমান সময়ে যুবকদের মধ্যে বাইকের প্রতি ভালোবাসা খুব বেড়ে গেছে। এছাড়া অনেকে ডেলিভারির কাজ করার জন্য বাইকের প্রয়োজন হয়। বাংলাদেশে চলে এসেছে নতুন বাইক। এর লুক থেকে শুরু করে পারফরম্যান্স সবই অনবদ্য। জেনে নিন বিস্তারিত।

আজকাল স্পোর্টস বাইকের চাহিদা অনেক বেড়ে গেছে। আর সেই চাহিদার সাথে পাল্লা দিয়ে বিভিন্ন কোম্পানি নিত্য নতুন বাইক লঞ্চ করছে। সম্প্রতি বাংলাদেশে লঞ্চ হয়েছে Taro GP 3। বর্তমান মূল্য বৃদ্ধির বাজারে বাইকের মাইলেজ খুব গুরুত্বপূর্ণ। এই বাইক প্রতি লিটারে 40 কিলোমিটার মাইলেজ দিতে পারে।‌

Taro GP 3-র ইঞ্জিন ও পারফরম্যান্স

এটি একটি স্পোর্টস বাইক। Taro GP 3-তে 150cc-র লিকুইড কুল্ড সিঙ্গেল সিলিন্ডার 4 স্ট্রোক ফুয়েল ইনজেকটেড ইঞ্জিন রয়েছে। এর সাথে 6 স্পিড গিয়ার বক্স যুক্ত করা হয়েছে। এই বাইকে মাল্টিপল প্লেট ওয়েট ক্লাচ দেওয়া হয়েছে। এই মডেল প্রতি লিটারে 40 কিলোমিটার মাইলেজ দিতে পারে। এছাড়া প্রতি ঘন্টায় সর্বোচ্চ 120 কিলোমিটার বেগে ছুটতে পারে।

Taro GP 3-র ব্রেক ও সাসপেনশন

এই বাইকে টেলিস্কোপিক ফ্রন্ট ফোর্ক ও রেয়ার সুইংগার্ম সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এছাড়া এর সামনে ও পিছনে অ্যালয় হুইল দেওয়া হয়েছে। Taro GP 3-তে টিউবলেস টায়ার রয়েছে।

Taro GP 3-র ফিচার্স

Taro GP 3-তে 12 ভোল্টের ব্যাটারি রয়েছে। এছাড়া LED হেডল্যাম্প, টার্ন ল্যাম্প, রেয়ার ল্যাম্প, পাস সুইচ, অটোমেটিক হেডল্যাম্প ও LED টেইল লাইট রয়েছে। এর পাশাপাশি ডিজিটাল স্পিডোমিটার, ডিজিটাল ওডোমিটার, ডিজিটাল ট্রিপ মিটার, ডিজিটাল টেকো মিটার ও ডিজিটাল ক্লক রয়েছে। Taro GP 3-তে আপনারা স্প্লিট সিট, ক্লিপ হ্যান্ডেল ও পিলিয়ন ফুটরেস্ট পেয়ে যাবেন।‌ এতে সুরক্ষার জন্য অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম ও অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম লাইট দিয়েছে কোম্পানি।