Bike Loan

Suzuki eWX EV: সস্তার গাড়ী, অল্টো কে দশ গোল দেবে সুজুকি! খাসা চেহারা, লাগবে না পেট্রোল

Aindrila Dhani

Published on:

suzuki-ewx-ev-electric-car-launching-soon-india

জ্বালানি তেলের দাম বাড়ার পর থেকে ইলেকট্রিক অটোমোবাইল সেক্টরের গ্রাফ খুব দ্রুতহারে উপরে উঠছে। এই তালিকায় সবার প্রথমে নাম আসে মারুতি সুজুকির। গ্রাহকেরা এই কোম্পানির গাড়ি বেশ পছন্দ করেন। মারুতি সুজুকির গাড়িতে ব্যবহৃত ফিচার্স ব্যবহারকারীর প্রয়োজনীয়তা ও চাহিদার ওপর নির্ভর করে যুক্ত করা হয়।

কিন্তু আজকাল মানুষ ইলেকট্রিক গাড়িই বেশি ব্যবহার করা শুরু করেছেন। আর তাই মারুতি সুজুকি তাদের নতুন ইলেকট্রিক গাড়িকে জাপান মোবিলিটি শো 2023-এ উন্মোচন করতে চলেছে। খুব শীঘ্রই বাজারে আসতে চলেছে Suzuki eWX EV। জেনে নিন বিস্তারিত।

Suzuki eWX EV-র লুক

এটি মারুতি সুজুকির প্রথম মিনি ইলেকট্রিক গাড়ি হবে। এর লুক খানিকটা Maruti Suzuki WagonR-এর মতো। এতে নিয়ন হাইলাইট ব্যবহার করা হয়েছে। খুব শীঘ্রই এটি ইলেকট্রিক অটোমোবাইল সেক্টরে লঞ্চ হবে।

Suzuki eWX EV-র ডাইমেনশন

এই গাড়ি এখনও পর্যন্ত উন্মোচন করা হয়নি। ফলে তেমন কোনো তথ্য আমাদের কাছে নেই। তবে রিপোর্ট অনুযায়ী, Suzuki eWX EV-র দৈর্ঘ্য 3395 মিলিমিটার, প্রস্থ 1475 মিলিমিটার আর উচ্চতা 1620 মিলিমিটার।

Suzuki eWX EV-র ফিচার্স

এই গাড়িতে আপনারা C আকৃতির লাইটিং ইউনিট আর LED লাইট বার পেয়ে যাবেন। এছাড়া গ্রাহকদের সুবিধার জন্য বেশ কিছু আধুনিক ফিচারের ব্যবহারও এই গাড়িতে করা হয়েছে।

Suzuki eWX EV-র দাম

এই ইলেকট্রিক গাড়ির দাম ও ফিচার্স সম্পর্কে কোম্পানি কোন তথ্য সামনে আনেনি। তবে এটি ফ্যামিলি ইলেকট্রিক গাড়িগুলোর মধ্যে থেকে বেস্ট হতে চলেছে বলেই শোনা যাচ্ছে। Suzuki eWX EV লঞ্চ হওয়ার পর সমস্ত তথ্য জানা যাবে।