Bike Loan

E-Rickshaw Subsidy: ভারতীয়দের জন্য সেরা উপহার! 20 হাজার টাকা ছাড়ে নতুন ই-রিকশা, বড় ঘোষণা সরকারের

Pushpita Baral

Published on:

subsidy-of-20000-on-purchasing-e-rickshaw-2024

E-Rickshaw Subsidy: ই-রিকশা কেনার উপর 20000 টাকার ভর্তুকি পাওয়া যাচ্ছে। আপনি যদি নিজের জন্য একটি বৈদ্যুতিক রিকশা কিনতে চান, তাহলে আর দেরি না করে অবিলম্বেই একটি ই-রিকশা কিনুন। কারণ সরকার থেকে বৈদ্যুতিক রিকশার জন্য আবেদন করার পরে, আপনি সরকারের তরফে 5000 থেকে 100000 টাকা পর্যন্ত ভর্তুকি পাবেন। এর সাথে আর কী কী পাবেন এবং কারা এর সুবিধা পাবেন ? পুরোটা জানতে পড়ুন শেষ অবধি।

সবার আগে ব্যাটারি কিনতে হবে

যদি কোনো ব্যক্তি বৈদ্যুতিক রিকশায় ভর্তুকি পেতে চান, তাহলে তাকে অবশ্যই আগে ব্যাটারি কিনতে হবে। ব্যাটারি না কিনলে তিনি বৈদ্যুতিক রিকশায় ভর্তুকি পাবেন না এবং এর জন্য তাকে আবেদন করতে হবে। এর সমস্ত তথ্য সকল গ্রাহকদের জন্য অফিসিয়াল পোর্টালে দেওয়া হয়েছে।

ই-রিকশা কেনার উপর পাবেন 20000 টাকার ভর্তুকি, কী কী কাগজপত্র লাগবে?

ই রিকশা ভর্তুকি পেতে হলে লাগবে বেশ কয়েকটি প্রয়োজনীয় নথিপত্র। যেমন – ব্যক্তির আধার কার্ড, আবেদনকারীর ব্যাঙ্ক অ্যাকাউন্ট, প্যান কার্ড, মোবাইল নম্বর, ড্রাইভিং লাইসেন্স, পাসপোর্ট সাইজ ছবি, ই রিকশা ক্রয় বিল এবং অনলাইন আবেদনপত্র।

কারা কারা পাবেন এই সুবিধা?

মনে রাখবেন এই ভর্তুকির সুবিধা শুধুমাত্র বৈদ্যুতিক রিকশায় পাওয়া যাচ্ছে এবং মোটরসাইকেলের ওপর পাবেন 5000 টাকা পর্যন্ত ভর্তুকি। এই সুবিধাটি শুধুমাত্র ভারতের স্থানীয় নাগরিকরাই পাবেন। আপনাদের জানিয়ে রাখি, এই ভর্তুকি শুধুমাত্র বৈদ্যুতিক যানবাহনের ক্ষেত্রেই পাওয়া যাবে।