Bike Loan

S2000: নামি দামি বাইককে ধরাশায়ী করে দেবে! ঝক্কাস ফিচার সহ দমদার ইঞ্জিন

Aindrila Dhani

Published on:

s2000-touring-bike-unveiled-in-china

Great Wall Motors সম্প্রতি তাদের নতুন টুরিং মোটরসাইকেলের উপর থেকে পর্দা সরিয়েছে। এই কোম্পানি চিনে তাদের নতুন টু-হুইলার S2000 লঞ্চ করেছে। এটি তাদের নতুন টু-হুইলার ব্র্যান্ড Souo-র আন্ডারে বাজারে আনা হয়েছে। এই মডেলটি বেইজিং ইন্টারন্যাশনাল মোটরসাইকেল এক্সিবিশন 2024-এ ডেবিউ করেছিল। এই বাইকে ব্যবহৃত বড় ইঞ্জিন ডিসপ্লেসমেন্ট আর সিলিন্ডারের কারণে সকলের দৃষ্টি এর দিকেই ছিল। ফলে বুজতেই পারছেন রাস্তায় বেরোলে সাধারণ মানুষও S2000-এর দিকে অবাক চোখেই তাঁকিয়ে থাকবে।

S2000-এর ইঞ্জিন ও পারফর্মেন্স

এই বাইকে 2000cc-র ফ্ল্যাট ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এতে রয়েছে 8 স্পিড DCT আর কাস্ট অ্যালুমিনিয়াম ফ্রেম। এই ইঞ্জিনের পারফরম্যান্স নম্বর এখনও কোম্পানির তরফ থেকে জানানো হয়নি। তবে আশা করা যাচ্ছে 6,000‌ rpm-এ টর্ক উৎপাদন হবে। রিপোর্ট অনুযায়ী, S2000-এর প্রতি ঘন্টায় সর্বোচ্চ গতিবেগ 240 কিলোমিটার। বাস্তব জগতে এই বাইকের সর্বোচ্চ গতিবেগ এর আশেপাশে থাকতে পারে বলেই আশা করা হচ্ছে। এখনও পর্যন্ত এই বাইকেই সবথেকে বেশি পরিমাণ সিলিন্ডারের ব্যবহার করা হয়েছে। সিলিন্ডারের পরিমাণ S2000-এর প্রতিদ্বন্দ্বী Goldwing আর BMW K 160-র 6 সিলিন্ডার ইঞ্জিনের কাছাকাছি হতে পারে।

S2000-এর সাসপেনশন সেটআপ

ইঞ্জিনের পাশাপাশি এই বাইকের আরেকটি নজরকাড়া বৈশিষ্ট্য হল সাসপেনশন সেটআপ। এর সামনের চাকায় ডবল উইশবোন আর সিঙ্গেল শক অ্যাবজর্ভার সহ হোস্যাক স্টাইলের গির্ডার ফোর্ক রয়েছে। এই ধরনের সেটআপ ভারী টুরিং মোটরসাইকেলের জন্য যথাযথ। এতে আপনারা সুরক্ষা ও আরাম দুটোই পাবেন।

S2000-এর ফিচার্স

এই বাইক ফিচারে ভরপুর। এতে স্পিকার সহ মিউজিক সিস্টেম আর ব্লুটুথ কানেক্টিভিটি পেয়ে যাবেন। ফলে লং জার্নিতে বিরক্ত হতে হবে না আপনাদের। এছাড়া হিটেড গ্রিপ, আরামদায়ক সিট, ইলেকট্রনিক পার্কিং ব্রেক, ক্রুজ কন্ট্রোল, অটোমেটিক হেডলাইট আর বিশাল TFT স্ক্রিন রয়েছে নতুন S2000-এ। এর পাশাপাশি কোম্পানির তরফ থেকে আকর্ষণীয় ডিজাইন দেওয়া হয়েছে এই বাইকে।

S2000-এর ভেরিয়েন্ট

এই টুরিং বাইক GWM-এর Souo ব্র্যান্ডের প্রথম মডেল। S2000 আপনারা 2 টি ভেরিয়েন্টে পেয়ে যাবেন। যথা:- GL ও SL। আসন্ন ভবিষ্যতে চীনের মেইনস্ট্রিম টু-হুইলার ব্র্যান্ডগুলোর সাথে প্রতিযোগিতা করবে এই কোম্পানি।