Bike Loan

নতুন Himalayan 450-তে চমৎকার ফিছারস! রংয়ের বাহার দেখলে চমকে যাবেন, দাম জেনে নিন

Aindrila Dhani

Published on:

royal-enfield-himalayan-450-launch-date

Royal Enfield Himalayan 450: Royal Enfield একটি বিখ্যাত মোটরসাইকেল নির্মাতা কোম্পানি। এই কোম্পানির মোটরসাইকেলগুলি শক্তিশালী ইঞ্জিনের জন্য গ্রাহকদের পছন্দের তালিকায় নাম লেখাতে পেরেছে। গত বছর লঞ্চ হয়েছিল Royal Enfield Himalayan 450। এটি একটি অফ-রোডিং মডেল। এই বাইকটি বিশেষত পাহাড়ি ও পাথুরে রাস্তায় চালানোর জন্য তৈরি করা হয়েছিল। খুব অল্প সময়েই জনপ্রিয় হয়ে উঠেছে Royal Enfield Himalayan 450। আপনারাও যদি এই মডেলটি কিনতে চান তাহলে এর স্পেসিফিকেশন ও ফিচারস সহ মাইলেজ সম্পর্কে জেনে নিন।

Royal Enfield Himalayan 450 মডেলের ইঞ্জিন এবং ফিছারস

Royal Enfield Himalayan 450 মডেলে 452 cc single cylinder ইঞ্জিন দেওয়া হয়েছে। এই ইঞ্জিন 8,000 rpm এ 40 bhp শক্তি ও 5,000 rpm এ 40 Nm টর্ক উৎপাদন করে থাকে। এই বাইকে slip ও assist clutch সহ 6 স্পিড গিয়ারবক্স দেওয়া হয়েছে। বাইকটি ওজনে বেশ হালকা। Royal Enfield Himalayan 450 মডেলটির ওজন LS 411 বাইকের তুলনায় প্রায় 10 কেজি কম। এই বাইকটি খুব দ্রুত গতিতে ছুটতে পারে। আর চালাতেও বেশ আরামদায়ক।

প্রতি লিটারে Royal Enfield Himalayan 450 বাইক 30.85 কিলোমিটার মাইলেজ দিয়ে থাকে। এই বাইক শহরের পাশাপাশি গ্রামের রাস্তাতেও চালানো সম্ভব। আপনারা হাইওয়ে রাস্তাতে এটি সহজেই চালাতে পারবেন। এই মোটরসাইকেলের সাথে 17 লিটারের ফুয়েল ট্যাংক দেওয়া হয়েছে। ফুয়েল ট্যাংকের সম্পূর্ণ তেল খরচ করে 520 কিলোমিটার পথ চালানো যাবে Royal Enfield Himalayan 450। এই বাইকে 4 ইঞ্চির TFT dash রয়েছে। এটি ব্লুটুথ এর মাধ্যমে ফোনের সাথে কানেক্ট করা যাবে। আর এতে আপনারা গুগল ম্যাপ ব্যবহার করতে পারবেন। এই বাইকে দুটি রাইডিং মোড আছে- Eco আর Performance।

আরো পড়ুন: নতুন বাইকের হাট বসাতে চলেছে KTM, Hero আর Honda! চলতি বছরে কী কী বাইক আনছে সংস্থাগুলি?

এই বাইকটির সামনে 21 ইঞ্চির আর পিছনে 17 ইঞ্চির চাকা দেওয়া হয়েছে। এবার আমরা ব্রেকিং সিস্টেম নিয়ে কথা বলব। Royal Enfield Himalayan 450 বাইকের সামনে 320 mm ডিস্ক ব্রেক আর পিছনে 270 mm ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে। এই বাইকে আপনারা single channel ABS এর সুবিধা পেয়ে যাবেন। এই বাইকটি আপনারা পাঁচটি রঙের অপশনে উপলব্ধ- Slate poppy blue, Slate Himalayan salt, Kaza brown, Commet white ও Hanle black।

Royal Enfield Himalayan 450-র দাম

এই বাইকের বেস ভেরিয়েন্টের এক্স-শোরুম দাম 2.85 লাখ টাকা, Summit ভেরিয়েন্ট এর এক্স-শোরুম দাম 2.93 লাখ টাকা আর Hanle black ভেরিয়েন্টের এক্স-শোরুম দাম 2.98 লাখ টাকা। এই রকম আরও খবর পেতে আমাদের ফেসবুক পেজটি ফলো করুন।