Bike Loan

Renault Kiger: লাটে উঠবে বড় বড় কোম্পানির ব্যাবসা! পুরনো রেকর্ড ভাঙতে আসছে রেনল্ট

Aindrila Dhani

Published on:

renault-kiger-price-2024

ভারতীয় বাজারে রীতিমতো হইচই ফেলে দিয়েছে এই 5 সিটের কম্প্যাক্ট SUV। এই গাড়িটির স্টাইলিশ লুক আপনাদের ভালো লাগবে। ফিচারে পরিপূর্ণ একটি মডেল হল Renault Kiger। এই মডেলটি আপনারা সাশ্রয়ী মূল্যে পেয়ে যাবেন। জেনে নিন বিস্তারিত।

Renault Kiger একটি জনপ্রিয় কম্প্যাক্ট SUV। এতে অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোলের মতো প্রয়োজনীয় ফিচার রয়েছে। এতে বসার জন্য 5 টি সিট পেয়ে যাবেন। এছাড়া এই গাড়িতে আপনারা দুটি ইঞ্জিনের বিকল্প দেখতে পাবেন। প্রতি লিটারে মোটামুটি 21 কিলোমিটার মতো মাইলেজ দিতে পারে এই গাড়ি।

Renault Kiger-এর ইঞ্জিন

এই গাড়িতে দুটি ইঞ্জিনের বিকল্প রয়েছে। এতে আপনারা 1.0 লিটারের টার্বো পেট্রল ইঞ্জিন পেয়ে যাবেন। এই ইঞ্জিন 100 hp শক্তি ও 160 Nm টর্ক জেনারেট করতে পারে। যারা দ্রুত গতি সম্পন্ন SUV পছন্দ করেন, এই বিকল্পটি তাদের জন্য। এর পাশাপাশি Renault Kiger -এ আরেকটি ইঞ্জিনের অপশন পাবেন। এতে 1.0 লিটারের ন্যাচারালি এসপিরেটেড পেট্রোল ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন 72 hp শক্তি ও 96 Nm টর্ক উৎপাদন করে।

Renault Kiger-এর মাইলেজ

Renault Kiger এই সেগমেন্টে সব থেকে বেশি মাইলেজ দিতে পারে। ARAI অনুসারে, এই গাড়ির ম্যানুয়াল ট্রান্সমিশন ভেরিয়েন্ট প্রতি লিটারে 20.5 কিলোমিটার মাইলেজ দেয়। আর অটোমেটিক ট্রান্সমিশন ভেরিয়েন্ট প্রতি লিটারে 19.03 কিলোমিটার মাইলেজ দিতে পারে।

Renault Kiger-এর ফিচার্স

Renault Kiger-এ প্রয়োজনীয় ফিচারের ব্যবস্থা রাখা হয়েছে। এতে আপনারা আরামদায়ক সিটিং ক্যাপাসিটি পেয়ে যাবেন। এই কম্প্যাক্ট SUV-তে পা রাখার জন্য পর্যাপ্ত জায়গা রয়েছে। এছাড়া বেশ ভালই হেডরুম দেওয়া হয়েছে। এই গাড়িতে অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, ক্রুজ কন্ট্রোল, 8 ইঞ্চির টাচ স্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম ও পুশ বাটন স্টার্ট/স্টপের মতো ফিচার্স রয়েছে।

Renault Kiger-এর দাম

Renault Kiger-এর এক্স শোরুম দাম 6 লাখ টাকা থেকে শুরু হচ্ছে। আর এই গাড়ির টপ মডেলের এক্স শোরুম দাম 11.23 লাখ টাকা।