Bike Loan

Porsche Taycan: উপচে পড়ছে অর্ডার! এ যেন স্বপ্নে দেখা গাড়ি, একবার চার্জে 452 কিমি পর্যন্ত রেঞ্জ

Aindrila Dhani

Published on:

porsche-taycan-price

Porsche Taycan : বিশ্ব বাজারে ইলেকট্রিক গাড়ির চাহিদা অনেক বেড়ে গেছে। ছোট-বড় অটোমোবাইল উৎপাদনকারী সংস্থাগুলির পাশাপাশি বিলাসবহুল সংস্থাগুলিও ইলেকট্রিক গাড়ির উৎপাদন শুরু করেছে। ইতিমধ্যে ইলেকট্রিক যানবাহন বিভাগে একটি স্প্ল্যাশ করতে প্রিমিয়াম গাড়ি প্রস্তুতকারক কোম্পানি Porsche বাজারে তার বিলাসবহুল ইলেকট্রিক গাড়ি পেশ করেছে। মডেলটির নাম Porsche Taycan।

এই ইলেকট্রিক গাড়িতে আপনারা বেশকিছু আধুনিক ফিচারের সুবিধা পেয়ে যাবেন। যেমন- লাক্সারি ইন্টেরিয়র ও হেড আপ ডিসপ্লে। এছাড়া সুরক্ষার জন্য ADAS ফাংশন, চাইল্ড সিট সাপোর্ট, TPMS ইত্যাদি রয়েছে।‌ প্রতি ঘণ্টায় সর্বোচ্চ 240 কিলোমিটার বেগে দৌড়াতে সক্ষম Porsche Taycan।

Porsche Taycan: গতিবেগ

Porsche Taycan-এ একটি ব্যাটারি রয়েছে। যার ক্ষমতা 93.4 কিলোওয়াট আওয়ার। যা এই গাড়িটিকে একবার চার্জে 452 কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারে। এছাড়া এটির দুটি এক্সেলে স্থায়ী সিঙ্ক্রোনাস মোটর রয়েছে, যা 482.76 hp শক্তি এবং 650 Nm টর্ক তৈরি করে। এতে ট্রান্সমিশনের জন্য 2 স্পিড অটোমেটিক গিয়ারবক্স রয়েছে। এই ইলেকট্রিক গাড়ির সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় 240 কিলোমিটার।

Porsche Taycan: ফিচার্স

আমরা যদি ফিচারের কথা বলি, Porsche Taycan-এ এলইডি হেডলাইট, অ্যাডভান্সড ক্লাইমেট কন্ট্রোল (2 জোন), মাল্টি ফাংশন স্পোর্টস স্টিয়ারিং হুইল, লাক্সারি ইন্টেরিয়র এবং ADAS সহ আরামদায়ক 8 মুখী ইলেকট্রিক্যালি অ্যাডজাস্টেবল সিট, হেড আপ ডিসপ্লে ইত্যাদির মতো ফিচারের মতো সুবিধা রয়েছে। সিট, স্টিয়ারিং হুইলে হীটেড ফাংশন, ওয়্যারলেস ফোন চার্জিং এছাড়া ড্রাইভার ও যাত্রীর পাশে টাইপ-সি পোর্ট, ফোর জোন এয়ার কন্ডিশনার, এয়ার পিউরিফায়ার রয়েছে এই ইলেকট্রিক গাড়িতে।

Porsche Taycan-এ ছয়টি এয়ারব্যাগ, ADAS ফাংশন, রিভার্সিং ক্যামেরা, পার্কিং অ্যাসিস্টেন্ট, পিছনে ISOFIX চাইল্ড সিট সাপোর্ট এবং টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম (TPMS) এর মতো স্মার্ট ফিচার্স রয়েছে।

Porsche Taycan: দাম

দাম সম্পর্কে কথা বললে, ভারতীয় বাজারে Porsche Taycan-এর প্রারম্ভিক এক্স শোরুম মূল্য 1.89 কোটি টাকা। এর টপ ভ্যারিয়েন্টের এক্স শোরুম দাম 2.53 কোটি টাকা।