Bike Loan

Ozotec Bheem Electric Scooter: গরিবদের চোখের মনি হয়ে উঠেছে! এক চার্জে দৌড়াবে 510 কিমি, দাম মাত্র 66 হাজার টাকা

Aindrila Dhani

Published on:

ozotec-bheem-electric-scooter-range

Ozotec Bheem Electric Scooter: এই ইলেকট্রিক স্কুটারের নাম থেকে আপনারা নিশ্চয়ই এর রেঞ্জ সম্পর্কে আন্দাজ লাগাতে পেরেছেন। অটোমোবাইল সেক্টরের দিগ্গজ কোম্পানি Ozotec সম্প্রতি তার ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছে। ভারতে সর্বোচ্চ রেঞ্জ অফার করা ইলেকট্রিক স্কুটার এটি। এছাড়াও এই স্কুটারটি বাজেট ফ্রেন্ডলি সেগমেন্টের অন্যতম মডেল। সাধারণ মানুষ সহজেই এটি কিনতে পারবেন। ফিচারের দিক থেকেও দুর্দান্ত মডেল এটি।

Ozotec Bheem Electric Scooter: রেঞ্জ

আপনারা এই ইলেকট্রিক স্কুটারে অনেক ব্যাটারি ভ্যারিয়েন্ট দেখতে পেয়ে যাবেন। কিন্তু আমরা যদি এই ইলেকট্রিক স্কুটারের সর্বোচ্চ রেঞ্জ দেয় এমন ব্যাটারি প্যাক সম্পর্কে কথা বলি, তাহলে আপনি এতে দুই ধরনের ব্যাটারি প্যাক দেখতে পাবেন। যার মধ্যে প্রথমটি হল 10 কিলোওয়াট আওয়ার ক্যাপাসিটির লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক। যা এক চার্জে প্রায় 510 কিলোমিটার দীর্ঘ রেঞ্জ দিতে পারে। এছাড়া দ্বিতীয় ব্যাটারি প্যাক হল 4 কিলোওয়াট আওয়ার ক্যাপাসিটি। যা এক চার্জে প্রায় 215 কিলোমিটার রেঞ্জ দিতে সক্ষম।

Ozotec Bheem Electric Scooter: ফিচার্স

আমরা যদি এই ইলেকট্রিক স্কুটারের ফিচার্স সম্বন্ধে কথা বলি, এই মডেলে আপনারা স্মার্ট ফোন কানেক্টিভিটি সিস্টেম, ব্লুটুথ কানেক্টিভিটি সিস্টেম , USB চার্জিং পোর্ট, ডিজিটাল স্পিডোমিটার, ডিস্ক ব্রেক সহ ডিজিটাল ট্রিপ মিটারের মতো ফিচার্স দেখতে পাবেন। রেঞ্জের পাশাপাশি ফিচারের দিক থেকেও এটি একটি শক্তিশালী ইলেকট্রিক স্কুটার।

Ozotec Bheem Electric Scooter: দাম

এবার আমরা এই ইলেকট্রিক স্কুটারটির কথা বলব। এই মডেলটির প্রায় 14টি ভ্যারিয়েন্ট রয়েছে। ফলে এগুলির দাম।‌ এই ইলেকট্রিক স্কুটারটির এক্স শোরুম দাম 66 হাজার টাকা থেকে 2 লাখ টাকা পর্যন্ত।