Bike Loan

Odyssey Hawk E-Scooter: নামমাত্র দামে লঞ্চ হল Odyssey Hawk! ফুল চার্জে দৌড়াবে 170 কিমি

Aindrila Dhani

Published on:

odyssey-hawk-e-scooter-price

গত কয়েক বছরে পেট্রোলের দাম অনেকটাই বেড়ে গেছে। সেই কারণে এখন মানুষ পেট্রোল চালিত যানবাহনের পরিবর্তে ইলেকট্রিক যানবাহন বেশি ব্যবহার করছে। তাই ইলেকট্রিক যানবাহনের চাহিদাও বেড়েছে। ইলেকট্রিক যানবাহনের রানিং কস্ট আর মেইনটেনেন্স কস্ট পেট্রোল চালিত যানবাহনের তুলনায় কম।

এসব দিক খেয়াল রেখে আজকাল মানুষ ইলেকট্রিক স্কুটারের ব্যবহার শুরু করেছেন। সম্প্রতি উড়িষ্যার একটি কোম্পানি Odyssey Motors নতুন টু-হুইলার লঞ্চ করেছে। এই মডেলটি বাজার আসার পর থেকে হুলুস্থুলু পড়ে গেছে। এই ইলেকট্রিক স্কুটারের ফিচারস আর স্পেসিফিকেশন জেনে নিন।

Odyssey Hawk E-Scooter-এর ফিচারস

এই নতুন ইলেকট্রিক স্কুটারে এডভান্স ফিচার রয়েছে। আর এটি দারুন পারফরম্যান্স দিয়ে থাকে। Odyssey Hawk E-Scooter-এ তিনটি রাইডিং মোড রয়েছে। এছাড়া এতে রয়েছে ডবল ডিস্ক ব্রেক।

Odyssey Hawk E-Scooter-এর ব্যাটারি ও রেঞ্জ

এই ইলেকট্রিক স্কুটারে 3.6 kWh লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক রয়েছে। এর সাথে রয়েছে 1800 ওয়াটের শক্তিশালী মোটর। যা দারুন পাওয়ার আর টর্ক জেনারেট করতে পারে। এই ইলেকট্রিক স্কুটারটি একবার সম্পূর্ণ চার্জ দিলে 170 কিলোমিটার পর্যন্ত যেতে পারে। প্রতি ঘন্টায় 45 কিলোমিটার বেগে ছুটতে পারে Odyssey Hawk E-Scooter। নরমাল চার্জারের মাধ্যমে এতে সম্পূর্ণ চার্জ দিতে সময় লাগে 4 ঘণ্টা থেকে 5 ঘণ্টা।

Odyssey Hawk E-Scooter-এর দাম

এই ইলেকট্রিক স্কুটারটির এক্স শোরুম মূল্য 98 হাজার 500 টাকা। আপনারা যদি এই মডেলটি কিনতে চান তাহলে কোম্পানি অফিসিয়াল ওয়েবসাইট থেকে বুকিং করতে পারেন। এছাড়া কোম্পানির শোরুম থেকেও কেনা যাবে। যাঁরা নগদে কিনতে চান না তাঁদের জন্য ফাইন্যান্স প্ল্যানের সুবিধা রয়েছে।