Bike Loan

Mini Copper S and Countryman E: ছুটবে বারুদের মত! রাস্তায় নামালে তাকাবে সবাই ঘাড় ঘুরিয়ে, জমকালো ফিচারে মাত করবে

Aindrila Dhani

Published on:

mini-copper-s-and-countryman

Mini Cooper S: 2025-এ আসতে চলেছে Mini Cooper S। এতে আপনারা 3টি দরজা পেয়ে যাবেন। এই গাড়িতে 2.0 লিটারের টার্বো পেট্রোল ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। Mini Countryman সর্বপ্রথম ভারতে ইলেকট্রিক অবতারে‌ লঞ্চ হবে। একইদিনে BMW Series 5 আর BMW CE 04 ইলেকট্রিক স্কুটার লঞ্চ হবে।

Mini India-র তরফ থেকে Mini Cooper S-এর লঞ্চ সম্পর্কে তথ্য সামনে এসেছে। নতুন Mini Cooper S আর Mini Countryman E 24 শে জুলাই, 2024-এ ভারতীয় বাজারে লঞ্চ হবে।

Mini Cooper S: ইঞ্জিন

Mini Cooper S 2025-এ 3টি দরজা পেয়ে যাবেন। এতে 2.0 লিটারের টার্বো পেট্রোল ইঞ্জিন রয়েছে। যা 201 bhp শক্তি ও 300 Nm টর্ক উৎপাদন করে। এই গাড়ি মাত্র 6.6 সেকেন্ডে 0 থেকে 100 কিলোমিটার/ ঘণ্টা গতি তুলতে পারে। যা আগের ভার্সনের তুলনায় 0.1 সেকেন্ড বেশি। এই ইঞ্জিনের সাথে 7 স্পিড ডুয়াল ক্লাচ অটোমেটিক ট্রান্সমিশন রয়েছে।

Mini Countryman E: ইঞ্জিন

Mini Countryman E প্রথমবার ভারতে ইলেকট্রিক অবতারে‌ লঞ্চ হতে চলেছে। এতে নতুন LED DRL, বোল্ড গ্রিল আর বড় আকর্ষণীয় ডিজাইন রাখা হয়েছে। Mini Countryman E মডেলটি 201 bhp শক্তি ও 250 Nm টর্ক উৎপাদন করতে পারে। এটি 8.6 সেকেন্ডে 0 থেকে 100 কিলোমিটার/ ঘণ্টা গতি তুলতে পারে।‌

কবে লঞ্চ হবে Mini Countryman E ও Mini Cooper S ?

Mini Cooper S-এর চতুর্থ জেনারেশন আর Mini Countryman E-এর ইলেকট্রিক অবতারের প্রি-অর্ডার জুন মাসের প্রথমদিকে অনলাইনে নেওয়া শুরু করে দিয়েছে কোম্পানি। এই দুটি মডেল গতবছর সেপ্টেম্বরে বিশ্ব বাজারে লঞ্চ হয়েছিল।