Bike Loan

MG Comet EV: এবার গরিবের ঘরে ঘরে চারচাকা! একবার ফুল চার্জে দৌড়বে 230 কিমি, অলি-গলিতে নিয়ে ঘোরা যাবে সহজেই

Aindrila Dhani

Published on:

mg-comet-ev-mileage-price-july-2024

MG Comet EV: ভারতীয় বাজারে যে হারে পেট্রোল আর ডিজেলের দাম বাড়ছে তা দেখে গাড়ি চড়ার শখ মিটে গেছে সাধারণ মধ্যবিত্ত মানুষের। কিন্তু এমন হলে ভারতীয় অটোমোবাইল সেক্টর একেবারে বসে যাবে। এইসব সমস্যা দেখে লঞ্চ হয়েছে ইলেকট্রিক মডেল। এতদিন ইলেকট্রিক টু-হুইলার পাওয়া যেত। অল্প সময়ের মধ্যে সেগুলি বেশ ভালই বিক্রি হয়েছে। তাই এবার কোম্পানিগুলি নিয়ে এসেছে ইলেকট্রিক ফোর হুইলার। গ্রাহকদের জনপ্রিয় MG Motors তাদের কম্প্যাক্ট ইলেকট্রিক গাড়ি নিয়ে এসেছে ভারতীয় বাজারে।

পেট্রোল আর ডিজেলের ঊর্ধ্বমুখী দামের কারণে ইলেকট্রিক অটোমোবাইল সেক্টরের বাজার রমরমা। MG Comet EV একবার সম্পূর্ণ চার্জ দিলে 230 কিলোমিটার রেঞ্জ দিতে পারে। এই গাড়িতে আপনারা ঝাক্কাস কিছু ফিচার পেয়ে যাবেন। এই গাড়ির লুক দেখলে আপনাদের মন ভালো হয়ে যাবে। কোম্পানি এই গাড়িতে প্রয়োজনীয় সকল সেফটি ফিচারের ব্যবহার করেছে। প্রতি ঘণ্টায় সর্বোচ্চ 120 কিলোমিটার বেগে দৌড়াতে পারে এই ইলেকট্রিক ফোর হুইলার।

MG Comet EV: ব্যাটারি

এই গাড়ির ব্যাটারি সম্পর্কে কথা বলতে গেলে, আপনারা এতে 17.3 কিলোওয়াট আওয়ার ক্যাপাসিটির লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক পেয়ে যাবেন। এছাড়া এতে ডুয়াল চার্জারের সাপোর্ট রয়েছে। যার মধ্যে থেকে একটি হলো 7.4 কিলোওয়াটের AC ফাস্ট চার্জিং সাপোর্ট আর অপরটি হল 3.3 কিলোওয়াটের AC ফাস্ট চার্জিং সাপোর্ট। প্রথমটি মাত্র 3 ঘণ্টার মধ্যে এই ইলেকট্রিক গাড়ি সম্পূর্ণ চার্জ করে ফেলবে আর দ্বিতীয়টির মাধ্যমে গাড়ি চার্জ হতে সময় লাগবে 7 ঘণ্টা।

MG Comet EV: মোটর

এই ইলেকট্রিক ফোর হুইলারে শক্তিশালী ব্যাটারির পাশাপাশি ব্যবহার করা হয়েছে বড় ইলেকট্রিক মোটর। এতে 17 কিলোওয়াটের BLDC টেকনোলজির মোটর রয়েছে। যা 41.2 bhp শক্তি ও 110 Nm টর্ক উৎপাদন করতে পারে। এর সাথে আপনারা অটোমেটিক ট্রান্সমিশনের সুবিধা পেয়ে যাবেন।

MG Comet EV: ফিচার্স

এই ইলেকট্রিক ফোর হুইলারের ফিচারের সম্বন্ধে কথা বলতে গেলে, MG Comet EV-তে আপনারা একাধিক আধুনিক ফিচার পেয়ে যাবেন। এতে 10.25 ইঞ্চির ডুয়াল টাচ স্ক্রিন ডিসপ্লে, ব্লুটুথ কানেক্টিভিটি, ইন্স্ট্রুমেন্ট ক্লাস্টার, ব্লুটুথ কানেক্টিভিটি, অ্যাপেল কার প্লে, অ্যান্ড্রয়েড অটো, চার্জিং সাপোর্ট, এলইডি হেড ল্যাম্প, রিভার্স পার্কিং ক্যামেরা, ক্রুজ কন্ট্রোল ইত্যাদি রয়েছে। এর পাশাপাশি এয়ার ব্যাগ, রেয়ার এসি ভেন্টস্, ইবিডি, এবিএস-এ্রর সুবিধা রয়েছে।

MG Comet EV: দাম

এই ইলেকট্রিক ফোর হুইলারের দামের কথা বলতে গেলে, এতে আপনারা একাধিক ভ্যারিয়েন্ট পাবেন তাই দাম পৃথক পৃথক হবে। এই গাড়ির এক্স শোরুম দাম শুরু হচ্ছে 7.98 লাখ টাকা থেকে। তবে এর টপ মডেলের এক্স শোরুম দাম 9.99 লাখ টাকা।