Bike Loan

Maruti Suzuki Ignis: স্বপ্নের গাড়ি নিয়ে যান জলের দামে! পূরণ হবে গরিবের স্বপ্ন, মাইলেজ কিং অবতারে মারুতি

Aindrila Dhani

Published on:

maruti-suzuki-ignis-price-july-2024

আপনি কি গাড়ির শখ রাখেন? এবার মারুতি নিয়া আসছে দুর্দান্ত ফোর হুইলার গাড়ি। কম বাজেটে এমন মডেল আগে কখনও দেখেননি। আপনার আর্থিক পরিস্থিতি যাই হোক না কেন, এই মডেলটি কিনতে পারবেন। এতে শক্তিশালী ইঞ্জিনের পাশাপাশি পেয়ে যাবেন প্রিমিয়াম ফিচারের সুবিধা। এই ফোর হুইলারে এত ভালো মাইলেজ পাবেন যে পেট্রোলের পেছনে অনেক টাকা বেঁচে যাবে।

Tata Punch-কে টক্কর দিতে মারুতি নিয়া আসছে Maruti Suzuki Ignis। বাজেটের মধ্যে এমন গাড়ি আপনার গ্যারেজের শোভা বাড়াবে। এতে আপনারা 7 ইঞ্চির টাচ স্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম পেয়ে যাবেন। প্রতি লিটারে প্রায় 21 কিলোমিটার মাইলেজ দিতে সক্ষম এই গাড়ি। এছাড়া এতে রয়েছে অটোমেটিক গিয়ার বক্স।

Maruti Suzuki Ignis: ইঞ্জিন

সবার প্রথমে আমরা এই ফোর হুইলারের ইঞ্জিনের সম্পর্কে কথা বলব। এতে 1.2 লিটারের ন্যাচারালি অ্যাসপিরেটেড, 4 সিলিন্ডার পেট্রোল ইঞ্জিনের ব্যবহার করেছে কোম্পানি। এর সাহায্যে দুর্ধর্ষ পারফরমেন্স দেবে গাড়িটি। এই ইঞ্জিনের সাথে 5 স্পিড অটোমেটিক গিয়ার বক্স দেওয়া হয়েছে। Maruti Suzuki Ignis প্রতি লিটারে 20.89 কিলোমিটার মাইলেজ দিতে পারে। যা আপনার জন্য সাশ্রয়ী হবে।

Maruti Suzuki Ignis মডেলের ফিচার্স

মারুতি তার এই আকর্ষণীয় ফোর হুইলার গাড়িতে আপডেটেড ইন্টিরিয়ারের ব্যবস্থা করেছে। এই গাড়িতে 7 ইঞ্চির টাচ স্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম পেয়ে যাবেন। এতে স্মার্ট প্লে স্টুডিও, মিউজিক সিস্টেম আর নেভিগেশনের মতো সুবিধা রয়েছে। এছাড়া এতে ব্যবহৃত স্টিয়ারিং হুইল মাউন্টেড কন্ট্রোল আপনার জন্য দারুণ একটি বিকল্প হতে পারে। এর সাহায্য আপনি অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোলের মতো স্মার্ট ফিচারের সুবিধা নিতে পারবেন।

Maruti Suzuki Ignis মডেলের দাম

এত দূর পড়ার পর আপনার মনে Maruti Suzuki Ignis-এর দাম সম্পর্কে প্রশ্ন আসতেই পারে। যদি আপনি ভারতে এই গাড়িটি কিনতে চান তাহলে বেশ সস্তায় পেয়ে যাবেন। কারণ ভারতীয় বাজারে এই ফোর হুইলারের এক্স শোরুম দাম 5.84 লাখ টাকা থেকে শুরু হয়েছে। আর এর টপ মডেলের এক্স শোরুম দাম 8.11 লাখ টাকা।