Bike Loan

Maruti Omni Electric: ভোল বদলে নয়া অবতারে মারুতি ওমনি! 250 কিমি রেঞ্জ দেবে এই ‘কিডন্যাপিং কার’

Aindrila Dhani

Published on:

maruti-omni-electric-car-launching-2024

Maruti Omni Electric Car 2024: ভারতীয় বাজারে গত কয়েক বছর ধরে দুর্দান্ত কামাল দেখাচ্ছে Maruti Suzuki। এই কোম্পানি Tata Motors, Honda ও Hero-র সমকক্ষ। এখন তো আবার ইলেকট্রিক গাড়ির চাহিদা বেশি। আসলে এতে জ্বালানি তেলের খরচ অনেকটাই বেঁচে যায়। আর পরিবেশের জন্যেও ভালো। প্রতিদিন দ্রুত হারে ইলেকট্রিক গাড়ির চাহিদা বৃদ্ধি পেয়ে চলেছে। এবার Maruti Suzuki সাধারণ মানুষের বাজেটের মধ্যে নিয়ে এসেছে নতুন ইলেকট্রিক ফোর হুইলার। জেনে নিন বিস্তারিত।

এবার অন্যান্য কোম্পানির সাথে পাল্লা দিয়ে ইলেকট্রিক গাড়ি লঞ্চ করতে চলেছে Maruti Suzuki। এই মডেলের নাম Maruti Omni Electric। এই গাড়িতে আপনারা বেশ কিছু ইলেকট্রিক এডিশন দেখতে পেয়ে যাবেন। আকর্ষনীয় ডিজাইনের পাশাপাশি এই ইলেকট্রিক গাড়িতে রয়েছে বড় ব্যাটারি প্যাক। যার সাহায্যে দুর্দান্ত গতিবেগ দেবে এই গাড়িটি।

Maruti Omni Electric: গতিবেগ

সবার প্রথমেই আমরা Maruti Omni Electric-এর গতিবেগ সম্পর্কে কথা বলব। এই ইলেকট্রিক গাড়িতে শক্তিশালী ইলেকট্রিক মোটরের ব্যবহার করা হয়েছে। যার ফলে মাত্র 10 সেকেন্ড থেকে 15 সেকেন্ডের মধ্যে 0-100 কিলোমিটার/ ঘন্টা গতি তুলতে পারে এই গাড়ি। Maruti Omni Electric প্রতি ঘন্টায় সর্বোচ্চ 120 কিলোমিটার বেগে ছুটতে পারে।

Maruti Omni Electric গাড়ির মাইলেজ

এই ইলেকট্রিক গাড়ি একবার সম্পূর্ণ চার্জ দিলে 250 কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারে। এতে আধুনিক টেকনোলজির চার্জিং সাপোর্ট দেওয়া হয়েছে‌। এতে হাইপার চার্জের সুবিধা রয়েছে। এই ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে মাত্র 1 ঘন্টা সময় নেয়।

Maruti Omni Electric: ডিজাইন

এই গাড়ির ডিজাইন দেখলে আপনাদের চোখ কপালে উঠবে। এতে নতুন ফ্রন্ট গ্রিল, টেইল লাইট ও নতুন হেডলাইট ব্যবহার করা হয়েছে।

Maruti Omni Electric গাড়ির দাম

ভারতীয় মার্কেটে এই ইলেকট্রিক ফোর হুইলারের দাম 10 লাখ টাকা থেকে 12 লাখ টাকার মধ্যে। এটি এখনও পর্যন্ত ভারতীয় মার্কেটে লঞ্চ হয়নি। তবে রিপোর্ট অনুযায়ী, 2024-এর শেষের দিকে এটি লঞ্চ হয়ে যাবে। তবে কোম্পানি এখনও পর্যন্ত কোন অফিসিয়াল অ্যানাউন্সমেন্ট করেনি‌।