Bike Loan

Maruti Alto EV: বাজারে নতুন চমক মারুতির! লাগবে না পেট্রোল, দৌড়বে 300 কিমি

Aindrila Dhani

Published on:

Maruti Alto EV launching soon check features

অবশেষে মার্কেটে এন্ট্রি নিতে চলেছে Maruti Alto EV। এই গাড়ি লঞ্চ হওয়ার আগেই মানুষের মধ্যে চাহিদার সৃষ্টি হয়েছে। আর এই চাহিদা ক্রমাগত বেড়েই চলেছে। মারুতির গাড়ি আমাদের দেশে বেশ বিখ্যাত। এই জনপ্রিয়তার কারণে কোম্পানি এবার ইলেকট্রিক গাড়ি লঞ্চ করার দিকে মনোনিবেশ করেছে।

মারুতি তাদের Alto-র ইলেকট্রিক অবতার ভারতীয় বাজারে লঞ্চ করতে চলেছে। এতে আপনারা বেশ কিছু ফিচার পেয়ে যাবেন। এছাড়া এর লুক বেশ আকর্ষণীয়। অবশ্য Maruti Alto EV-র ডিজাইন সম্বন্ধে বিশেষ কোন তথ্য সামনে আনা হয়নি। তবে এর পেট্রোল ভেরিয়েন্ট গ্রাহকদের মধ্যে বেশ জনপ্রিয়।

Maruti Alto EV: ব্যাটারি ও মোটর

রিপোর্ট অনুযায়ী, Maruti Alto EV-তে বড় ব্যাটারি প্যাক আর শক্তিশালী মোটরের ব্যবহার করা হয়েছে। তবে এই সম্বন্ধে বিশেষ কোন তথ্য আমরা জানতে পারিনি। আশা করা যাচ্ছে‌ এই গাড়িতে 22 কিলোওয়াট আওয়ার থেকে 31 কিলোওয়াট আওয়ার ক্ষমতা সম্পন্ন লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক ব্যবহার করা হতে পারে। এই ব্যাটার একবার সম্পূর্ণ চার্জ হলে 200 কিলোমিটার থেকে 300 কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারবে।

Maruti Alto EV: ফিচার্স

এই ইলেকট্রিক গাড়িতে বেশ কিছু আধুনিক ফিচার থাকবে। এতে আপনারা এন্টি লক ব্রেকিং সিস্টেম, LED হেডলাইট, টাচ স্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, পাওয়ার স্টিয়ারিং হুইল, ডুয়াল এয়ার ব্যাগ পেয়ে যাবেন।

Maruti Alto EV: দাম

এই মডেলটি এখনও লঞ্চ হয়নি। তাই কোম্পানির তরফ থেকে তেমন কোনো তথ্য সামনে আনা হয়নি। Maruti Alto EV লঞ্চের পর দাম সম্পর্কে জানা যাবে।