Bike Loan

Kia Carnes: মন জিতেছে দেশবাসীর। থর থর করে কাঁপছে প্রতিপক্ষ, কি নতুনত্ব?

Aindrila Dhani

Published on:

kia-carens-7-seater-suv-performance-june-2024

ভারতে 7 সিটের SUV সেগমেন্টে আপনারা বেশ কিছু জনপ্রিয় মডেল পেয়ে যাবেন। এই মডেলগুলির গ্রাহকদের বেশ পছন্দের। তবে গত কিছু সময় ধরে Kia Carnes এই সেগমেন্টে দুর্দান্ত পারফরমেন্স দিচ্ছে। লক্ষাধিক গ্রাহকের ভরসা জিততে সক্ষম হয়েছে এই গাড়ি। গত বছর থেকে এখনও পর্যন্ত 1 লাখের ওপর গ্রাহক এই SUV, কিনেছেন। একটা রেকর্ড করেছে Kia Carnes। জেনে নিন বিস্তারিত।

ইন্টেরিয়রের দিক থেকে Kia Carnes দুর্দান্ত একটি মডেল। এতে আপনারা বেশ কিছু আধুনিক ফিচার্স পেয়ে যাবেন। এতে ওয়ান টাচ ফোল্ডিং সেকেন্ড রো সিটের সুবিধা রয়েছে। এতে অডিও সিস্টেম থেকে শুরু করে এলার্ম সব রয়েছে।

Kia Carnes: পাওয়ারট্রেন

Kia Carnes-এর ফেসলিফ্টেড ভেরিয়েন্টে 6 স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন ইউনিট রয়েছে। এতে 1.5 লিটারের ডিজেল ইঞ্জিন পেয়ে যাবেন। এর পাশাপাশি Kia Carnes-এ তিনটি ইঞ্জিনের অপশন রয়েছে। যথা- 1.5 লিটারের ন্যাচারালি এসপিরেটেড পেট্রোল, 1.5 লিটারের টার্বো পেট্রোল আর 1.5 লিটারের ডিজেল ইউনিট।

Kia Carnes: ইন্টেরিয়ার

এই গাড়ির ইন্টেরিয়ারে বেশ কিছু দুর্দান্ত ফিচার রয়েছে। এতে আপনারা একটি 10.25 ইঞ্চির টাচ স্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম পেয়ে যাবেন‌। এই সিস্টেমে ওয়ারলেস অ্যান্ড্রয়েড অটো আর অ্যাপেল কার প্লে সাপোর্ট করে‌। একটি ডিজিটাল ড্রাইভার ডিসপ্লেও পেয়ে যাবেন। এছাড়া Kia Carnes-এ ক্রুজ কন্ট্রোল ও ইলেকট্রিক ওয়ান টাচ হোল্ডিং সেকেন্ড রো সিটের সুবিধা রয়েছে।

Kia Carnes গাড়ির ফিচার্স

এই গাড়িতে 7 সিট কনফিগারেশন পেয়ে যাবেন। এতে পুশ বাটন স্টার্ট, স্মার্ট কী, LED রেয়ার কম্বিনেশন ল্যাম্প, LED DRL আর পজিশনিং ল্যাম্প রয়েছে। এছাড়া কী-লেস এন্ট্রি, 8 স্পিকার অডিও সিস্টেম, স্টিয়ারিং হুইল মাউন্টেড কন্ট্রোল, শার্ক ফিন অ্যান্টেনা ইত্যাদি রয়েছে।

Kia Carnes গাড়ির দাম

ভারতীয় বাজারে Kia Carnes-এর 10টি ভেরিয়েন্ট উপলব্ধ রয়েছে। এতে আপনারা 8টি রংয়ের অপশন পেয়ে যাবেন। এর এক্স শোরুম দাম 11 লাখ টাকা থেকে শুরু হচ্ছে। অপরদিকে Kia Carnes-এর টপ ভেরিয়েন্টের এক্স শোরুম দাম 20 লাখ টাকা।