Bike Loan

Kawasaki Ninja ZX 4RR: ঝড় তুলবে গতি! দেশের বাজারে দুর্ধর্ষ বাইক নিয়ে হাজির কাওয়াসাকি, দাম 10 লাখের কম

Gourav Mondal

Published on:

kawasaki-ninja-zx-4rr-launched-in-india-priced-at-just-rs-9-10-lakh

দীর্ঘদিন ধরেই ভারতীয় বাইক রাইডাররা অপেক্ষা করেছিলেন যে বাইকের জন্য, সেই বহু প্রতীক্ষিত Kawasaki Ninja ZX 4RR এবার ভারতে লঞ্চ হয়ে গেল। ইতিমধ্যেই এই বাইকটি নির্মাণকারী সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে দাম সহ তালিকাভুক্ত করা হয়েছে। এই বাইকে ঠিকই কি ফিচার পাবেন এবং কত দামে এটা কিনতে পারবেন তা দেখে নিন এই প্রতিবেদনের মাধ্যমে। 

Kawasaki Ninja ZX 4RR: ডিজাইন

Kawasaki Ninja ZX-4RR বাইকটিতে একটি স্পোর্টি ডিজাইন দেওয়া হয়েছে। স্বাভাবিকভাবেই এই ডিজাইন তরুণ প্রজন্মকে আকর্ষণ করবে। পাশাপাশি এতে রয়েছে একটি জোড়া LED হেডল্যাম্প সেটআপ। টুইন সিট এবং সম্পূর্ণ ফেয়ারিং ডিজাইন এই বাইকটিকে আরও আকর্ষণীয় করে তুলেছে। এই বাইকের নকশাটি লাইম গ্রিন রংয়ের কম্বিনেশনে নির্মাণ করা হয়েছে। এই বাইকের গ্রাফিক্স গুলি সংশ্লিষ্ট ব্রান্ডের অন্যান্য বাইকের মতোই নির্মিত।

Kawasaki Ninja ZX 4RR: ফিচার

নির্মাণকারী ব্রান্ডের বেস মডেলের বাইক গুলি থেকে Kawasaki Ninja ZX-4RR বাইকটিতে আলাদা করতে এতে দেওয়া আছে একটি নতুন সাসপেনশন সেটআপ। এই বাইকে আছে একটি প্রিলোড অ্যাডজাস্টেবল ফর্ক। পিছনের প্রান্তে একটি সম্পূর্ণ অ্যাডজাস্টেবল মনোশক দেওয়া রয়েছে। ব্রেকিং সিস্টেমটির সু ব্যবস্থা করতে এতে দেওয়া আছে একটি 290 মিমি ডুয়াল ফ্লোটিং ডিস্ক ব্রেক এবং রেডিয়াল মাউন্ট মনোব্লক ক্যালিপার। এছাড়াও এই বাইকের পিছনের প্রান্তে 220 মিমি সিঙ্গেল ডিস্ক ব্রেকও রয়েছে।

Kawasaki Ninja ZX 4RR: রাইডিং মোড

রাইডারদের ভ্রমণকে আরো আকর্ষণীয় করে তুলতে এই বাইকে মোট চারটি রাইড মোড দেওয়া হয়েছে। সেগুলি হল- স্পোর্টস, রোড, রেন এবং রাইডার। রাইডাররা নিজেদের পছন্দমত এই রাইডিং মোডগুলি পরিবর্তন করতে পারেন। এছাড়াও বাইক আরোহী ট্রাকশন কন্ট্রোল, ABS সহ অন্যান্য নানা সুবিধা ব্যবহার করতে পারবেন। 

Kawasaki Ninja ZX 4RR: পারফরমেন্স

এই বাইকটিতে রয়েছে 399 cc লিকুইড কুলড ইন লাইন ফোর সিলিন্ডার ইঞ্জিন। শক্তিশালী এই ইঞ্জিনটি 14500 rpm-এ 78 bhp শক্তি এবং 39 Nm এ 39Nm পিক টর্ক উৎপন্ন করতে পারে। এই বাইকটিতে আছে একটি 6-স্পীড কুইক শিফটার।

Kawasaki Ninja ZX 4RR: দাম

নির্মাণকারী ব্র্যান্ডের অফিসিয়াল ওয়েবসাইটে তালিকা থেকে জানা যাচ্ছে এই বাইকটির দাম এক্স শোরুম এর ভিত্তিতে 9.10 লাখ টাকা। ZX-4R এর থেকে এই বাইকটির দাম প্রায় 61000 টাকা বেশি।