Bike Loan

Jawa Yezdi: লেজেন্ডের পুনর্জন্ম! বাজারে আসছে আশির দশকের জনপ্রিয় বাইক Yezdi-র নয়া মডেল

Aindrila Dhani

Published on:

jawa-yezdi-price-mileage

Jawa Yezdi: ভারতীয় যুবকদের ক্রিকেটের পাশাপাশি আরেকটি জিনিসের প্রতি একটু বেশি ভালোবাসা লক্ষ্য করা যায়। এখানকার ছেলেরা বাইক চালাতে আর বাইক কিনতে ভীষণ পছন্দ করে। কিন্তু বর্তমান মূল্য বৃদ্ধির বাজারে সংসার খরচ চালিয়ে নিজের শখ পূরণ করা সহজ নয়। তবে আজ আমরা আপনাদের শখের বাইক মাত্র 44 হাজার টাকায় নিয়ে এসেছি। একদম ঠিক পড়লেন, মাত্র 44 হাজার টাকা। কীভাবে সম্ভব? জেনে নিন।

আপনি কি বাইক কেনার কথা ভাবছেন? কিন্তু বাজেটে পোষাচ্ছে না! এবার Jawa Yezdi কিনতে পারবেন আপনার বাজেটে। এতে রয়েছে এলইডি হেড লাইট আর সম্পূর্ণ ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসাল। এর পাশাপাশি আরও বেশ কিছু ফিচারের সুবিধা আপনি পাবেন। মাইলেজের দিক থেকেও কিন্তু দুর্দান্ত মডেল এটি। ফলে জ্বালানি তেলের পেছনে আপনার কিছু টাকা সাশ্রয় হবে। প্রতি লিটারে 26 কিলোমিটার মাইলেজ দিতে পারে এই বাইক।

Jawa Yezdi: ইঞ্জিন

এই টু-হুইলারে 334cc-র লিকুইড কুল্ড শক্তিশালী পেট্রোল ইঞ্জিন ব্যবহার করেছে কোম্পানি। এই ইঞ্জিন 22.5 Ps শক্তি আছে 28.2 Nm টর্ক উৎপাদন করে। এই বাইকটির ইঞ্জিনের সাথে 6 স্পিড গিয়ারবক্স রয়েছে। কোম্পানি দাবি করেছে, Jawa Yezdi এই সেগমেন্টের সবথেকে ভালো এক্সেলেরেশান ডেলিভার করে। মাইলেজের দিক থেকেও বেশ ভালো সার্ভিস দেবে এটি। ফলে পেট্রোলের পেছনে আপনার অতিরিক্ত খরচ খানিকটা সাশ্রয় হবে। এই বাইক প্রতি লিটারে 26 কিলোমিটার মতো মাইলেজ দিতে সক্ষম।

Jawa Yezdi: ফিচার্স

এই বাইকে অনেকগুলি ফিচার রয়েছে। এতে আপনি এলইডি হেডলাইট, এলইডি টেইল ল্যাম্প, সম্পূর্ণ ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, ডিজিটাল ট্যাকোমিটার, USB C ও USB A টাইপ চার্জিং পয়েন্ট সহ আরো কয়েকটি প্রয়োজনীয় ফিচারের সুবিধা পেয়ে যাবেন।

Jawa Yezdi: দাম

এবার আমরা এই দুর্দান্ত বাইকটির দাম সম্পর্কে কথা বলব। Jawa Yezdi-র এক্স শোরুম দাম 2.06 লাখ টাকা। কিন্তু মাত্র 44 হাজার টাকায় এটি বাড়ি নিয়ে যেতে পারবেন।

কীভাবে মাত্র 44 হাজার টাকা খরচ করে 2.6 লাখ টাকার বাইক বাড়ি নিয়ে যাবেন?

Jawa Yezdi-র এক্স শোরুম দাম 2.6 লাখ টাকা। মধ্যবিত্ত মানুষের পক্ষে এত দাম দিয়ে বাইক কেনা সম্ভব নয়। তা বলে কি নিজের ইচ্ছে অপূর্ণ থেকে যাবে? তা কেন? মুশকিল আসান হয়ে এসেছে ফাইন্যান্স প্ল্যান। আপনি মাত্র 44 হাজার টাকা ডাউন পেমেন্ট করলেই এই বাইক বাড়ি নিয়ে যেতে পারবেন। আর বাকি 1 লাখ 94 হাজার 652 টাকা লোন নিতে হবে। সেক্ষেত্রে 3 বছরের জন্য 10 শতাংশ সুদের হারে প্রতি মাসে 5 হাজার 922 টাকা করে কিস্তি দিতে হবে।