Bike Loan

কোটিপতি হয়েও কিনলেন অটো! হু হু করে ভাইরাল ভিডিও, কারন এখানে

Aindrila Dhani

Published on:

indian-billionaire-buys-electric-auto-rickshaw-2024

দেশের একজন ধনী ব্যক্তির পরিচয় তার গাড়ির কালেকশনের মাধ্যমেপাওয়া যায়। ধনী ব্যক্তিরা সাধারণত লিমিটেড এডিশনের গাড়ি কিনতে পছন্দ করেন। আসলে অনেকেই স্টেটাসের প্রতীক হিসেবে গাড়ি ও বাড়ির কালেকশনকেই মনে করে। তবে দেশে এমন একজন ব্যবসায়ীও আছেন যিনি কোঞৈ নামিদামি ব্র্যান্ডের লিমিটেড এডিশন গাড়ি কেনেননি, বরং কিনেছেন একটি বৈদ্যুতিক থ্রি-হুইলার অটো।

আজকের প্রতিবেদনে আমরা জোহো কর্পোরেশনের সিইও এবং পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত শ্রীধর ভেম্বুর সম্পর্কে কথা বলছি। অন্যান্য ব্যবসায়ীদের মতো তিনি কিন্তু বিলাসবহুল গাড়ি কেনেননি। এই ধরনের গাড়িতে বিভিন্ন সুবিধা থাকে। তা সত্বেও তিনি এই গাড়ি চালানো বেছে নেননি। বরং তার পরিবর্তে একটি বৈদ্যুতিক থ্রি-হুইলার কিনতে বেশি পছন্দ করেছেন। এর পেছনে আসল কারণ কী? জেনে নিন বিস্তারিত।

শ্রীধর ভেম্বু তার অফিশিয়াল ‘এক্স’ অ্যাকাউন্ট থেকে মোন্টা ইলেকট্রিক অটোর একটি ছবি পোস্ট করেছেন। এটি একটি সাদা রঙের ইলেকট্রিক অটো। পোস্টটির সাথে শ্রীধর ভেম্বু ক্যাপশনে লিখেছেন, মুরুগাপ্পা গ্রুপের একেবারে নতুন ইলেকট্রিক অটো মন্ট্রা তাঁর কাছে থাকায় তিনি খুব খুশি হয়েছেন। এই মডেলটির বৈশিষ্ট্য হল- দ্রুত পিকআপ এবং দুর্দান্ত সাসপেনশন। এই ইলেকট্রিক অটোটি তাঁর ভীষণ পছন্দ হয়েছে।

একজন নেট নাগরিক তাঁকে এই পোস্টে একটি প্রশ্ন জিজ্ঞাসা করেছিলেন। তার উত্তরে তিনি বলেছিলেন, স্কুটার বা মোটরসাইকেলের তুলনায় ইলেকট্রিক অটো একটি দুর্দান্ত এবং নিরাপদ বিকল্প। তিনি এটিকে একটি ফ্যামিলি স্কুটার হিসাবে বেছে নিয়েছেন। ছোট জায়গায় এটি চালানো এবং পার্ক করা বেশ সহজ।

Montra Electric Auto-র ফিচার্স

মন্ট্রা সুপার অটো ইভিতে দুটি ব্যাটারি প্যাকে বিকল্প উপলব্ধ রয়েছে – একটি হল 7.66 কিলোওয়াট আওয়ারের ইউনিট এবং অপরটি হল 10 কিলোওয়াট আওয়ারের ইউনিট। কোম্পানির দাবি অনুসারে, এই ইলেকট্রিক থ্রি-হুইলারটি একবার সম্পূর্ণ চার্জে 160 কিলোমিটারেরও বেশি রেঞ্জ দিতে সক্ষম। এছাড়া এর সর্বোচ্চ গতি প্রতি ঘন্টায় 55 কিলোমিটার। তবে মনে রাখবেন শ্রীধর ভেম্বুর কিন্তু Tata Nexon EV-র মালিক। এটি ভারতে সবচেয়ে বেশি বিক্রি হওয়া বৈদ্যুতিক SUVগুলির মধ্যে থেকে অন্যতম।