Bike Loan

Humsafar IAQ: রাস্তা দখলের দৌড়ে গরিবের রথ! ভাড়া দিয়ে মাসে আয় লাখ লাখ টাকা, দাম মাত্র নামে

Aindrila Dhani

Published on:

humsafar-iaq-electric-three-wheeler-price-2024

আপনি কি নতুন কোন ব্যবসা শুরু করতে চাইছেন? তাহলে ইলেকট্রিক থ্রি হুইলারের ব্যবসা শুরু করতে পারেন। এতে আপনাকে বেশি বিনিয়োগ করতে হবে না। মাত্র একটি ইলেকট্রিক থ্রি হুইলার কিনেও এই ব্যবসা শুরু করতে পারবেন। পেট্রোল থ্রি হুইলারের তুলনায় ইলেকট্রিক থ্রি হুইলার বেশ সস্তা। এগুলির মেইনটেনেন্স করতেও বেশি খরচ হয় না।

আপনারা যদি থ্রি হুইলার ভাড়া দেন বা নিজে চালান, তাতে বেশ ভালো রোজগার হবে। আবার আপনাকে এর জন্য RTO থেকে কোন পারমিট নিতেও হবে না। এই গাড়ি পরিবেশ দূষণ সৃষ্টি করে না। এগুলির দামও কম। সম্প্রতি ভারতীয় বাজারে Humsafar IAQ এসেছে। এই গাড়িটির সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

Humsafar IAQ: ব্যাটারি ও রেঞ্জ

এই ইলেকট্রিক থ্রি হুইলার কম দূরত্বের রাস্তায় যাওয়ার জন্য উপযুক্ত। এতে ড্রাইভার সহ তিনজন মানুষ বসতে পারবেন। Humsafar IAQ-তে 7.6 কিলোওয়াটের অদলবদল যোগ্য ব্যাটারি ব্যবহার করা হয়েছে‌। সহজে এই ব্যাটারি বের করে চার্জ দিতে পারবেন অথবা ক্ষয়প্রাপ্ত ব্যাটারির জায়গায় চার্জ যুক্ত ব্যাটারি প্রতিস্থাপন করতে পারবেন। এই ব্যাটারি একবার সম্পূর্ণ চার্জ হয়ে গেলে 185 কিলোমিটার মতো রেঞ্জ দিতে পারে। এতে IP67 রেটিং যুক্ত মোটর রয়েছে। বড় ব্যাটারির পাশাপাশি এতে আপনারা শক্তিশালী মোটর পেয়ে যাবেন।

Humsafar IAQ: দাম

এই ইলেকট্রিক থ্রি হুইলার এখন রাস্তায় বেশ দেখা যায়। আপনারা চাইলে এটি ভাড়া খাটাতে পারবেন। আবার নিজেরাও চালাতে পারবেন। এই গাড়ির চাহিদা প্রতিদিন বেড়েই চলেছে। এই থ্রি হুইলারের দাম 3.98 লাখ টাকা। এটি নীল রঙে লঞ্চ করা হয়েছে‌। এই গাড়ি আপনারা গোটা দেশের 200টি ডিলারশিপে পেয়ে যাবেন। Humsafar IAQ কাশিপুর প্ল্যান্টে প্রতি বছর 1 লাখ ইউনিট প্রস্তুত করা হয়।